• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ভারতে তৃতীয় দফার ভোট গ্রহণ চলছে

রায়হান রাজীব | প্রকাশিত: ৭ মে ২০২৪, ১১:৫৩

ছবি: সংগৃহীত

ভারতের লোকসভা নির্বাচনের তৃতীয় দফায় ভোটগ্রহণ শুরু হয়েছে আজ। মঙ্গলবার ৭ মে স্থানীয় সময় সকাল ৭ টা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে যা চলবে বিকাল ৪টা পর্যন্ত। এনডিটিভি এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে।

 

নির্বাচনের তৃতীয় দফায় ১০টি রাজ্যসহ কেন্দ্রশাসিত ৯৩টি অঞ্চলে ভোট গ্রহণ চলছে। পাশাপাশি পশ্চিমবঙ্গের ৪টি আসনে ভোট গ্রহণ চলছে। এর আগে প্রথম দফা নির্বাচনে ১০০-এর বেশি আসনে এবং দ্বিতীয় দফায় ভোট গ্রহণ হয়েছে ৮৮টি আসনে।

পশ্চিমবঙ্গে মোট ৪২টি আসনে সাত দফায় নির্বাচন হবে। সেখানে আরও ৪ দফার ভোট বাকি আছে। চতুর্থ দফায় ১৩ মে, পঞ্চম দফায় ২০ মে, ষষ্ঠ দফায় ২৬ মে এবং সপ্তম শেষ দফার ভোট হবে আগামী ১ জুন। 

ভারতের লোকসভা নির্বাচনের সাত দফার ভোট গ্রহণ শুরু হয় গত ১৯ এপ্রিল। আর তা শেষ হবে আগামী১ জুন। নির্বাচনের ফল ঘোষণা করা হবে ৪ জুন। 

দেশটির প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) রাজীব কুমার জানান, কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয় নির্বাচন পর্যবেক্ষণের জন্য প্রায় ৩ লাখ ৪০ হাজার কর্মী সমন্বিত কেন্দ্রীয় বাহিনীর ৩ হাজার ৪০০টি কোম্পানির সমন্বয়ে ৭ ধাপে ভোট অনুষ্ঠিত হবে।

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top