• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ঐতিহ্যবাহী কাপড় দিয়ে নাইজেরিয়ান ডিজাইনারের নান্দনিক ফ্যাশন

নিউজফ্ল্যাশ৭১ ডেস্ক: | প্রকাশিত: ২১ মার্চ ২০২১, ২২:৩৮

নাইজেরিয়ান ডিজাইনার সামায়ে বিনিটি : সংগৃহিত

পশ্চিম আফ্রিকার ঐতিহ্যবাহী ফ্যাব্রিক্সকে সমসাময়িক ডিজাইনে বুনে নতুন আঙ্গিকে উপস্থাপন করছেন নাইজেরিয়ান সামায়ে বিনিটি।

এ ফ্যাশনের জন্য তার পছন্দ ইওরোবাবাসীর হাতে বোনা কাপড়, যার মূল উপাদান হল অসোওক, এই কাপড়টি সাধারণত বিশেষ বিশেষ অনুষ্ঠানে ব্যবহৃত হয়।

২০০৫ সালে থেকে স্টেলা ম্যাককার্টনির সাথে ডিজাইন সহকারী হিসাবে কাজ করা বিনিতি, ২০১৭ সালে ফ্যাব্রিকটি ব্যবহার শুরু করেছিলেন। তিনি হলুদ পোশাকগুলি কটন এবং সিল্কের সাহায্যে বুনে একটি আধুনিক ছোঁয়া দিয়েছেন, যা তার বিশেষত্ব বহন করে।

এ প্রসঙ্গে বিনিটি বলেন, "আমরা সুতার বুননের মধ্যে সমসাময়িক আফ্রিকান শিল্প ও সংস্কৃতি ব্যবহার করেছি। লক্ষ করলে আপনি তার ইঙ্গিত সুস্পষ্টভাবে দেখতে পাবেন।"

তিনি আশা করেন যে, তার এই উদ্যোগ দৈনন্দিন জীবন ও বিলাসিতার মধ্যে সেতুবন্ধন তৈরি করবে।

৩০০ আমেরিকান ডলার থেকে ৪০০০ আমেরিকান ডলারের মধ্যে এর দাম নির্ধারণ করা হয়েছে। এটি সাতটি বিভিন্ন শেডে পাওয়া যাবে।

 

এনএফ৭১/এনজেএ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top