• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ফাইজারের ভ্যাকসিন স্থগিত করেছে হংকং ও ম্যাকাও

ইন্টারন্যাশনাল ডেস্ক: | প্রকাশিত: ২৪ মার্চ ২০২১, ২০:৫৫

সংগৃহীত

ফাইজার-বায়োএনটেকের তৈরি ভ্যাকসিনের শিশির প্যাকেজিংয়ে ত্রুটি ধরা পড়ায় ভ্যাকসিন প্রয়োগ স্থগিত করেছে চীনের বিশেষ প্রশাসনিক অঞ্চল হংকং ও ম্যাকাও।

শিশির লট নম্বর ২১০১০২ তে ত্রুটিপূর্ণ প্যাকেজিং পাওয়া গেছে বলে জানায় কর্তৃপক্ষ।প্যাকেজিংয়ে কী ধরণের ত্রুটি রয়েছে সে বিষয়ে হংকং ও ম্যাকাওয়ের বিবৃতিতে বিস্তারিত কিছু বলা হয়নি।

হংকং ও ম্যাকাও উভয় শহরের পক্ষ থেকেই বলা হয়, চীনের ফার্মাসিউটিক্যালস কোম্পানি ফোসুন এই ত্রুটির বিষয়ে তাদের অবগত করার পর তারা এই সিদ্ধান্ত নিয়েছে। চীনে ফাইজারের ভ্যাকসিন বিতরণের দায়িত্বে রয়েছে ফোসুন।

হংকং সরকারের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, পূর্ব সতর্কতা হিসেবে, এ বিষয়ে তদন্তের সময় বর্তমান ভ্যাকসিন প্রয়োগ কর্মসূচী স্থগিত থাকবে। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তারা প্রচুর সাবধানতা অবলম্বন করে কাজ করার সিদ্ধান্ত নিয়েছে।


এনএফ৭১/এনজেএ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top