• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে পাথর আমদানি বন্ধহিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে পাথর আমদানি বন্ধ

হিলি থেকে | প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারী ২০২২, ০৩:১১

হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে পাথর আমদানি বন্ধ

ভারতে সরকারী ভাবে অতিমাত্রায় ফি নির্ধারণ ও ওভার লোডিং বন্ধের কারণে আজ শনিবার সকাল থেকে হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে পাথর আমদানি বন্ধ রয়েছে।

হিলি স্থলবন্দরের পাথর ব্যবসায়ীরা জানিয়েছেন, ভারতের ট্রাক পার্কিংয়ে এতোদিন ট্রাক প্রতি ১শ টাকা হারে পার্কিং চার্জ আদায় করা হতো। বর্তমানে এই চার্জ এক লাফে ৪শ টাকা নির্ধারণ কর হয়েছে। এছাড়াও সরকারী সংস্থা পাথর বোঝায় ট্রাকে ১৫ থেকে ১৬ টনের অধিক পরিমাণ পাথর বহন করতে না দেয়ায় বাংলাদেশে পাথর রফতানি সাময়িক ভাবে বন্ধ রেখেছেন ভারতের পাথর রফতানি কারকরা।

এবিষয়ে ভারতের ব্যবসায়ীদের পক্ষ থেকে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে আলোচনা চলছে বলে জানিয়েছেন বন্দরের আমদানিকরাকরা। তারা আশা করছেন,আগামী দুই এক দিনের মধ্যেই এই সমস্যার সমাধান হয়ে যাবে এবং বাংলাদেশে পাথর রফতানি পুনরায় চালু হবে।

এদিকে পাথর আমদানি বন্ধ থাকায় ক্ষতির মুখে পড়েছে বন্দরের ব্যবসায়ীরা।

 

এনএফ৭১/এনজেএ/২০২২



বিষয়: হিলি


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top