• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


এক যুগ পর হিলি স্থলবন্দর দিয়ে পাটবীজ আমদানি

হিলি থেকে | প্রকাশিত: ১৫ মার্চ ২০২২, ০১:২৬

এক যুগ পর হিলি স্থলবন্দর দিয়ে পাটবীজ আমদানি

দীর্ঘ এক যুগ বন্ধ থাকার পর আবারও দিনাজপুরে হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে পাটবীজ আমদানি শুরু হয়েছে।

শনিবার (১২ মার্চ) ভারত থেকে পাটবীজ বোঝাই একটি ট্রাক বন্দরে প্রবেশের মধ্যে দিয়ে আমদানি শুরু হয়। হিলির আজিজুল ইসলাম রেন্টু নামে এক ব্যক্তি এ বীজ আমদানি করছেন।

পাটবীজ আমদানিকারক রেন্টু বলেন, দেশের চাহিদা মোতাবেক ভারত থেকে বিভিন্ন বীজ আমদানি করে থাকি। তবে দীর্ঘ সময় ধরে ভারত থেকে পাটবীজ আমদানি বন্ধ ছিলো। সর্বশেষ ২০০৮ সালের পর আর এ বন্দর দিয়ে পাটবীজ আমদানি হয়নি। দীর্ঘ এ সময় বন্ধের পর দেশে চাহিদা থাকায় হিলি স্থলবন্দর দিয়ে আবারও পাটবীজ আমদানি শুরু করেছি। আমদানি করা এসব পাটবীজ ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করা হবে।

প্রথমদিন ভারতীয় ৬ ট্রাকে ১২৬ মেট্টিক টন পাটবীজ আমদানি হয়েছে বলেও জানিয়েছেন হিলি পানামা পোর্টের জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন প্রতাব মল্লিক।

এনএফ৭১/এমএ/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top