• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


পাটকল শ্রমিকদের পাওনা পরিশোধের সুপারিশ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২৫ ডিসেম্বর ২০২০, ০০:৪৪

ছবি: জাতীয় সংসদ

বন্ধ হওয়া পাটকলের শ্রমিক-কর্মচারীদের পাওনাদি পরিশোধের সুপারিশ করেছে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি। বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) একাদশ জাতীয় সংসদের এই কমিটির ১১তম বৈঠকে এ সুপারিশ করা হয়।

বৈঠকে সরকারের আয়ত্বে রেখে পাটকে রক্ষার জন্য দেশি-বিদেশি অর্থ সংগ্রহের মাধ্যমে বন্ধ পাটকলগুলোকে আধুনিকায়ন করে সুষ্ঠ ব্যবস্থাপনায় সচল রাখার জন্য সরকার প্রধানকে অনুরোধ করার জন্য সুপারিশ করে কমিটি। এসময় বন্ধ হওয়া পাটকল শ্রমিকদের জাতীয় পরিচয়পত্র সংশোধন, মামলা প্রত্যাহার করে অবসায়নকৃত শ্রমিক কর্মচারীদের সমস্ত পাওনা পরিশোধের সুপারিশ করে কমিটি।

সংসদ ভবনে অনুষ্ঠিত এ বৈঠকে কমিটির সভাপতি মো. মুজিবুল হকের সভাপতিত্বে কমিটির সদস্য শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান, শাজাহান খান, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব, বিভিন্ন শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দসহ অনেকে উপস্থিত ছিলেন।

এনএফ৭১/এবিআর/২০২০




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top