• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


পার্বতীপুর পৌরসভা নির্বাচন, বাঘে বাঘে লড়াই হবে

পার্বতীপুর থেকে | প্রকাশিত: ২ নভেম্বর ২০২২, ০৪:১০

পার্বতীপুর পৌরসভা নির্বাচন, বাঘে বাঘে লড়াই হবে

২ নভেম্বর পার্বতীপুর পৌরসভা নির্বাচন। বাঘে বাঘে লড়াই হবে দিনাজপুরের প্রথম শ্রেণীর পার্বতীপুরে পৌরসভা নির্বাচনে। সীমানা জটিলতায় মামলা মোকদ্দমার কারনে বন্ধ ছিল নির্বাচন। অবশেষে নতুন বর্ধিত সীমানা নিয়ে প্রায় ১২বছর পর অনুষ্ঠিত হতে যাচ্ছে পার্বতীপুর পৌরসভা নির্বাচন।

নির্বাচনের তফসিল ঘোষণার পর ৫জন পৌর মেয়র পদে মনোনয়ন নিলেও শেষ পর্যন্ত দুইজন হেভিওয়েট প্রার্থী ভোট যুদ্ধে নামেন। তারা হলেন বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত প্রার্থী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ আমজাদ হোসেন। প্রতীক নৌকা। একাধারে তিনি ক্রীড়া সংগঠক, সাংস্কৃতিক ও রাজনৈতিক ব্যক্তিত্ত্ব। তিনি দল মত নির্বিশেষে পৌরসভা এলাকার উন্নয়ন কল্পে মেয়র প্রার্থী হিসেবে নৌকা প্রতীকে সকলের দোয়া ও ভোট কামনা করছেন। তিনি পার্বতীপুর উপজেলার খেটে খাওয়া মানুষের মুখে হাসি ফুটাতে চান। এছাড়াও উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ হাফিজুল ইসলাম সকল পর্যায়ের নেতাকর্মীদের সাথে নিয়ে নৌকা প্রতীকের প্রার্থীর পক্ষে ভোট প্রার্থনা করছেন। শিক্ষক সমাজসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে নৌকা প্রতীকের পক্ষে ভোট প্রার্থনা করছেন। বিভিন্নস্থানে পথসভাসহ প্রচার প্রচারণায় তিনি এগিয়ে আছেন।

অপরদিকে মেয়র প্রার্থী হলেন পার্বতীপুরের বিশিষ্ট ব্যবসায়ী, পৌরসভার সাবেক মেয়র ও বাংলাদেশ জাতীয়তাবাদী দলের উপজেলা কমিটির সিনিয়র সহ-সভাপতি এ.জেড.এম মেনহাজুল হক। প্রতীক নারিকেল গাছ। দল নির্বাচনে অংশ না নেয়ায় তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ গ্রহণ করেছেন। তিনিও ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট প্রার্থনা করছেন।

এবারের নির্বাচনে পৌরসভার ৯টি ওয়ার্ডের ৩৩ হাজার ৩শ ৯৯ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগের সুযোগ পাবেন। মেয়র পদে ২জন, সংরক্ষিত মহিলা ১৮ জন এবং সাধারন কাউন্সিলর পদে ৪০জন আজকের ভোট যুদ্ধে লড়বেন। পার্বতীপুরে প্রথম ইভিএম-এ ভোট গ্রহণ হবে। নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, পৌরসভার ১৩টি কেন্দ্রে ভোট গ্রহণ করা হবে। সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে পাঁচ স্তরের নিরাপত্তা বলয়ের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

এনএফ৭১/আরআর/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top