• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


কোমরে দড়ি বাঁধা সেই বীর মুক্তিযোদ্ধার জামিন মঞ্জুর

রাজিউর রাহমান | প্রকাশিত: ১৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:৫৩

বীর মুক্তিযোদ্ধা আবু ছালেক রিকাবদার

হাতকড়া পরিয়ে আদালতে সোপর্দ করা সেই বীর মুক্তিযোদ্ধার নাম আবু ছালেক রিকাবদার (৭০)। বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে নরসিংদী জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোসতাক আহমেদ তার জামিন মঞ্জুর করেন।

এরআগে, শুক্রবার (১০ ফেব্রুয়ারি) রাতে আবু ছালেক রিকাবদারকে গত বছরের নভেম্বর মাসের একটি বিস্ফোরক আইনের মামলায় নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করে পুলিশ। পরে শনিবার (১১ ফেব্রুয়ারি) বিকালে তাকে আদালতে হাজির করা হয়। এ সময় তাকে হাতকড়া ও কোমরে দড়ি বাঁধা অবস্থায় আদালতে চত্বরে নিয়ে আসে পুলিশ। তিনি শিবপুর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক।

একজন বীর মুক্তিযোদ্ধাকে এ অবস্থায় আদালতে নিয়ে আসার ছবি স্যোশালে ভাইরাল হলে দেশজুড়ে নিন্দার ঝড় উঠে। বীর মুক্তিযোদ্ধার ছোট ভাই রহমতউল্লাহ রিকাবদার বলেন, শুক্রবার রাতে আবু ছালেক রিকাবদারকে গত বছরের নভেম্বর মাসের একটি মামলায় গ্রেপ্তার করে পুলিশ। পরদিন তাকে হাতকড়া ও কোমরে দড়ি বাঁধা অবস্থায় নরসিংদীর আদালতে পাঠায়। ওইদিন আদালত তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছিলেন।

আসামি পক্ষের আইনজীবী তৌহিদুজ্জামান খান বলেন, জামিন আবেদনের শুনানি শেষে নথিপত্র পর্যালোচনা করে আদালত বীর মুক্তিযোদ্ধা আবু ছালেক রিকাবদারের জামিন আবেদন মঞ্জুর করেছেন। আনুষ্ঠানিকতা শেষে সন্ধ্যায় তাকে মুক্তি দেওয়া হবে। শিবপুর থানার ওসি ফিরোজ তালুকদার বলেন, আবু ছালেক একজন বীর মুক্তিযোদ্ধা বিষয়টি জানা ছিল না এবং কেউ জানায়নি।

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top