• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


বিদ্যুতের খুঁটির বদলে শিমুল গাছ, ঝুলানো হয়েছে ইট!

গোপালগঞ্জ : | প্রকাশিত: ১ মার্চ ২০২১, ০০:১৩

বিদ্যুতের খুঁটির বদলে শিমুল গাছ, ঝুলানো হয়েছে ইট!

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় মেইন তারে বৈদ্যুতিক খুঁটি ব্যবহার না করে একটি শিমুল গাছকে বৈদ্যুতিক খুঁটি হিসাবে ব্যবহার করা ঘটনা ঘটেছে। এসময় দুর্ঘটনা এড়াতে মেইনে তারে ছুলিয়ে দেয়া হয়েছে ইট।

এতে দুর্ঘটনায় আশংকায় এলাকাবাসীর মধ্যে দেখা দিয়েছে আতংক। যে কোন সময় ঘটতে পারে দুর্ঘটনা।

রোববার (২৮ ফেব্রুয়ারি) উপজেলার নীলফা বয়রা উচ্চ বিদ্যালয়ের সড়কের বৈদ্যুতিক মেইন তারে এ ইট ঝোলানো ঘটনা দেখা গেছে।

সরজমিনে গিয়ে দেখা গেছে, পল্লী বিদ্যুৎ গোপালগঞ্জের আওতাধীন টুঙ্গিপাড়ার নীলফা বয়রায় বৈদ্যুতিক খুঁটি ব্যবহার না করেই একটি শিমুল গাছকে ব্যবহার করা হয়েছে। এসময় বৈদ্যুতিক স্পর্শ এড়াতে শিমুল গাছের সঙ্গে বেধে দেয়া হয়েছে ইট।

সামন্য বাসাতে সংস্পর্শে আসলে গাছের বিভিন্ন অংশে আগুন ধরতে দেখা যায়। যা এলাকার সাধারণ মানুষের মাঝে চরম কৌতূহল ও ভীতি ছড়াচ্ছে। এতে দুর্ঘটনায় আশংকায় এলাকাবাসীর মধ্যে দেখা দিয়েছে আতংক। যে কোন সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে অশংকা করছে এলাকাবাসী।

রইচ শেখসহ স্থানীয় বাসিন্দারা বলেন, এভাবে বিদ্যুৎ নিতে আমি কখনও দেখিনি। আর এভাবে নিলেও এখানে উন্নত মানের প্লাস্টিকের কভার ব্যবহার করা যেতে পারতো। এখানে যে কোনো সময় দুর্ঘটনা ঘটতে পারে। আমরা এ নিয়ে ভয়ে রয়েছি।

পল্লী বিদ্যুৎ টুঙ্গিপাড়ার এজিএম ফেরদৌস আহম্মেদ বলেন, আমরা এমন সংবাদ পেয়ে ঘটনাস্থলে গিয়েছিলাম। ঠিকাদার এমন কাজ করে গেছে। এভাবে বিদ্যুৎ সরবরাহ করা অত্যন্ত ঝুঁকিপূর্ণ। আমরা ঠিকাদারের বিরুদ্ধে ব্যবস্থা নেব।

প্রসঙ্গত, গত ২৫ ফেব্রুয়ারি টুঙ্গিপাড়া উপজেলার বর্নি এলাকায় গাছ কাটতে গিয়ে বিদ্যুৎ স্পৃষ্টে রনি সরদার (২৭) নামের এক শ্রমিকের মৃত্যু হয়েছিল।

এনএফ৭১/আরএইচ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top