• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


পাবনায় এক প্রতিষ্ঠান থেকে দুই লক্ষাধিক টাকা জরিমানা আদায়

পাবনা থেকে | প্রকাশিত: ২ জুলাই ২০২১, ১৮:২৯

প্রতিশ্রুতিমত পণ্য না দেওয়ায় পাবনায় এক প্রতিষ্ঠান থেকে দুই লক্ষাধিক টাকা জরিমানা আদায়

অবহেলা ও প্রতিশ্রুতিকৃত পণ্য না দেওয়ায় পাবনায় এক প্রতিষ্ঠান থেকে দুই লক্ষাধিক টাকা ক্ষতিপূরণ আদায় করে ভোক্তাকে দিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর পাবনা কার্যালয়।

অধিদপ্তরের পাবনা কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুস সালাম জানান, পাবনা সদর হাসপাতাল রোডে অবস্থিত অলোকা হেয়ারিং সেন্টার থেকে একজন শ্রবণপ্রতিবন্ধী সম্প্রতি একটি হেয়ারিং মেশিন কেনেন। কিছুদিন ব্যবহারের পরে ওই শ্রবণ প্রতিবন্ধী বুঝতে পারেন সেটি নকল। মেশিনটি তিনি ওই হেয়ারিং সেন্টারে ফেরত দিতে চাইলে তারা ফেরত নিতে অপারগতা জানান।

এ বিষয়ে ওই শ্রবণ প্রতিবন্ধী জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর পাবনা জেলা কার্যালয় বরাবর একটি অভিযোগ দায়ের করেন। অভিযোগটি আমলে নিয়ে তদন্ত শুরু করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর পাবনা কার্যালয়। তদন্ত শেষে উভয় পক্ষের উপস্থিতিতে কয়েক দফা শুনানি শেষে অলোকা হেয়ারিং সেন্টার তাদের ভুল স্বীকার করলে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর পাবনা জেলা কার্যালয়ের মাধ্যমে ভুক্তভোগী শ্রবণপ্রতিবন্ধীকে দুই লাখ ১০ হাজার টাকা ক্ষতিপূরণ দেওয়া হয়।

এ ব্যাপারে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর পাবনা কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুস সালাম আরো বলেন, অভিযোগটি পাওয়ার পরে তারা বিভিন্ন ভাবে অভিযোগটির তদন্ত করেছে। তদন্তে অলোকা হেয়ারিং সেন্টারের অবহেলা ও প্রতিশ্রুতি মত পণ্য সরবরাহ করেনি প্রমাণিত হয়। আর যে কারণেই অলোকা হেয়ারিং সেন্টার তাদের ভুল বুঝতে পেরে গ্রাহক কে ক্ষতিপূরণ দেয়।

এনএফ৭১/এনজেএ/২০২১

 



বিষয়: পাবনা


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top