সূচক বৃদ্ধি পেলেও লেনদেন কমেছে শেয়ারবাজারে

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:২৫

শেয়ারবাজার

দেশের শেয়ারবাজারে সোমবার (১৩ ফেব্রুয়ারি) সূচকের উত্থান ধারায় লেনদেন শেষ হয়েছে। অপরিবর্তিত ছিল অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর। এদিন বাজারে আগের দিনের চেয়ে লেনদেন কমেছে।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১৪ পয়েন্ট বেড়ে ৬ হাজার ২৭০ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ সূচক ৫ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৭১ পয়েন্টে, ডিএস৩০ সূচক ৬ পয়েন্ট বেড়ে ২ হাজার ২৩২ পয়েন্টে দাঁড়িয়েছে।

আরও পড়ুন : কিংবদন্তি অভিনেতা হুমায়ুন ফরীদির মৃত্যুবার্ষিকী আজ

ডিএসইতে মোট ৩১৪ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে দর বেড়েছে ৫৬ কোম্পানির। এছাড়া, দরপতন হয়েছে ১১৩ কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ১৪৫ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর। ডিএসইতে মোট ৪৩৫ কোটি ৪১ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিল ৪৭০ কোটি ৮৪ লাখ টাকা।

এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩৬ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৪৯৮ পয়েন্টে, সিএসসিএক্স ১২ পয়েন্ট বেড়ে ১১ হাজার ৮৯ পয়েন্টে এবং সিএসই ৩০ সূচক ২৭ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ৩৬০ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে ১২২ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে দর বেড়েছে ৩৫টির, কমেছে ৩৫টির এবং অপরিবর্তিত আছে ৫২টির। দিন শেষে সিএসইতে ৬ কোটি ৬৬ লাখ ৭৭ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top