• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


টেইলর সুইফটের কনসার্টে দর্শকদের নাচানাচি, সৃষ্টি হলো ভূমিকম্প

রাজিউর রাহমান | প্রকাশিত: ৩১ জুলাই ২০২৩, ২৩:৫৭

ছবি: সংগৃহীত

মার্কিনের জনপ্রিয় পপ তারকা টেইলর সুইফট। তার কনসার্ট মানেই শ্রোতা-দর্শকের বাড়তি উন্মাদনা। শুধু তাই নয়, শ্রোতা-দর্শকের মাতানোর পাশাপাশি রীতিমতো ভূমিকম্পও তৈরি করেছেন তিনি।

এমনটাই জানিয়েছেন যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন সিয়াটলের এক ভূমিকম্পবিদ। তিনি বলছেন, সিয়াটলে সম্প্রতি টেইলর সুইফটের দুটি কনসার্ট যে পরিমাণ কম্পন তৈরি করেছে তা ২ দশমিক ৩ মাত্রার ভূমিকম্পের সমান।

সিয়াটলের লুমেন ফিল্ডে গত ২২ ও ২৩ জুলাই এই কনসার্ট আয়োজিত হয়। এই দুই রাতের কনসার্টে মোট ১ লাখ ৪৪ হাজার শ্রোতা-দর্শক উপস্থিত ছিলেন।

টেইলর সুইফটের কনসার্ট ভূকম্পন তৈরির দিক থেকে সিয়াটলে নতুন রেকর্ড তৈরি করেছে। ২০১১ সালের ‘বিস্ট কোয়েক’র রেকর্ড ভেঙে দিয়েছে কনসার্টটি।

২০১১ সালে আমেরিকান ন্যাশনাল লিগ ফুটবল (এনএফএল) মাঠে দর্শকদের উল্লাসের কারণে তৈরি হওয়া ভূকম্পন ছিল ২ মাত্রার ভূমিকম্পের সমান। সেদিক থেকে টেইলর সুইফটের কনসার্টের সময় অনুভূত কম্পনের মাত্রা দশমিক ৩ বেশি ছিল।

সিয়াটল কনসার্ট নিয়ে ইনস্টাগ্রামের এক পোস্টে টেইলর সুইফট বলেছেন, সিয়াটল সত্যিই আমার প্রিয় সপ্তাহান্তগুলোর মধ্যে একটি ছিল। সব উল্লাস, চিৎকার, লাফানো, নাচ, গান- সব কিছুর জন্য আপনাদের ধন্যবাদ।

প্রায় পাঁচ বছর পর ফের কনসার্ট ট্যুর শুরু করেছেন টেইলর সুইফট। এই ট্যুরে এশিয়া, অস্ট্রেলিয়া, ইউরোপ, উত্তর আমেরিকা ও দক্ষিণ আমেরিকা মহাদেশে কনসার্ট করছেন তিনি।

 

 

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top