• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


শীতে আকর্ষণীয় ইরানের আর্দাবিল স্কি রিসোর্ট

নিজস্ব প্রতিবেদক: | প্রকাশিত: ১৫ জানুয়ারী ২০২১, ১৮:১৩

পাহাড়ের পাদদেশে উত্তর ইরানের আর্দাবিল স্কি রিসোর্ট

শীতকালে আকর্ষণীয় স্থানে পরিণত হয়েছে ইরানের আর্দাবিল স্কি রিসোর্ট। কাস্পিয়ান সাগরের পশ্চিমে আজারবাইজান লাগোয়া প্রদেশ আর্দাবিল। উত্তর ইরানে এই প্রদেশের রাজধানী থেকে কিছুটা দক্ষিণ-পশ্চিমে অবস্থিত ছোট শহর সারেইন।

সারেইন শহর থেকে ২৪ কিলোমিটার দূরে আলভারেজ গ্রামের কাছেই আর্দাবিল স্কি রিসোর্টের অবস্থান। শীতকালে পাহাড়ের পাদদেশে তুষারে ঢেকে গেলে স্কি রাইড করতে ছুটে আসেন দেশি-বিদেশি পর্যটক। আলভারেজ গ্রাম থেকে প্রায় ১২ কিলোমিটার দূরের পথ আর্দাবিল স্কি রিসোর্ট।

সাম্প্রতিক বছরগুলোতে বেশ কয়েকটি শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা হয়েছে এখানে। তবে এ বছর করোনা মহামারির কারণে বাড়তি সতর্কতা নিয়ে কর্তৃপক্ষ। স্বাস্থ্যবিধি এবং কিছু নিয়ম মেনে পর্যটকদের যেতে হচ্ছে সেখানে।

পর্বতময় বিশাল এলাকাজুড়ে অবস্থিত আর্দাবিল স্কি রিসোর্ট । সমুদ্রপৃষ্ঠ থেকে ৩ হাজার মিটার উঁচুতে এর অবস্থান। শীতকালে এখানকার আবহাওয়া থাকে খুবই ঠাণ্ডা ও শুষ্ক।

এনএফ৭১/জুআসা/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top