• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


মার্তিনেজের বিশ্বকাপ জয়ের পদক পাহারায় দামী কুকুর

নিজস্ব প্রতিনিধি | প্রকাশিত: ৩ জানুয়ারী ২০২৩, ০৮:১৩

এমিলিয়ানো মার্তিনেজ

আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের অন্যতম নায়ক ছিলেন গোলকিপার মার্তিনেজে। বিশ্বকাপ জয়ের পাশাপাশি তিনি জিতেছেন ‘গোল্ডেন গ্লাভসও। অর্থাৎ সেরা গোলকিপারের পুরস্কার।

বিশ্বকাপ জেতানোর পর মার্তিনেজ যে পদক পেয়েছেন, তাঁর ক্যারিয়ারে সেই পদকের চেয়ে বড় সাফল্য আর কী হতে পারে! আর এই পদক যেন হারিয়ে না যায় কিংবা কেউ চুরি করতে না পারে সে জন্যও নিয়েছেন খুব শক্ত ব্যবস্থা।

যুক্তরাষ্ট্রের কমান্ডো বাহিনী নেভি সিলস এবং ব্রিটেনের স্পেশাল কমান্ডো বাহিনী এসএএস যে জাতের কুকুর ব্যবহার করে, তেমনই এক কুকুর দিয়ে নিজের বিশ্বকাপ জয়ের পদক পাহারা দেওয়াচ্ছেন মার্তিনেজ।

আরও পড়ুন: বছরের প্রথম ম্যাচে পিএসজির হার

কুকুরটি বেলজিয়ান ম্যালিনইস জাতের। পাহারা দেওয়ার জন্য বিশেষভাবে প্রশিক্ষিত এই কুকুর। সাধারণত অভিযান চালানোর অঞ্চলে এই কুকুর ব্যবহার করে নেভি সিলস ও এসএএস। সংবাদমাধ্যম ‘মেইল অনলাইন’ জানিয়েছে, ২০ হাজার পাউন্ড (বাংলাদেশি মুদ্রায় প্রায় ২৪ লাখ ৮০ হাজার টাকা) খরচ করে এই কুকুরকে পদক পাহারা দেওয়ার কাজে লাগিয়েছেন মার্তিনেজ। কুকুরটির ওজন প্রায় ৩০ কেজি।

তবে মার্তিনেজ যে এই পরিমাণ টাকা খরচ করে কুকুরটিকে কাজে লাগিয়েছেন তা নিশ্চিত করতে পারেনি মেইল অনলাইন। ব্রিটেনের আরেকটি সংবাদমাধ্যম ‘ডেইল স্টার’–এর সূত্র দিয়ে খবরটি জানিয়েছে তারা।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top