• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


উন্মোচন করা হলো ঢাকা-ব্যাংকক স্মারক ডাকটিকিট ও ই-বুক

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ৩১ অক্টোবর ২০২২, ০৯:১৮

উন্মোচন করা হলো ঢাকা-ব্যাংকক স্মারক ডাকটিকিট ও ই-বুক

বাংলাদেশ ও থাইল্যান্ড কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর পূর্তি উদযাপন উপলক্ষে একটি স্মারক ডাকটিকিট ও একটি ই-বুক উন্মোচন করা হয়েছে।

রোববার (৩০ অক্টোবর) পররাষ্ট্র মন্ত্রণালয়ে এক অনুষ্ঠানে পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন ও ঢাকা সফররত থাইল্যান্ডের পররাষ্ট্র মন্ত্রণালয়ের স্থায়ী সচিব পদমর্যাদার কর্মকর্তা সারুন চারুয়েনসুয়ান যৌথভাবে স্মারক ডাকটিকিট ও ই-বুক উন্মোচন করেন।

অনুষ্ঠানে তারা বাংলাদেশ ও থাইল্যান্ডের মধ্যে বন্ধুত্বপূর্ণ এবং বহুমাত্রিক দ্বিপাক্ষিক সম্পর্ক নিয়ে সন্তোষ প্রকাশ করেন। দুই সচিব সম্পর্ককে কৌশলগত পর্যায়ে উন্নীত করার জন্য বন্ধুত্বপূর্ণ ও গঠনমূলক দ্বিপাক্ষিক কর্মকাণ্ডের গতি বজায় রাখার ওপর গুরুত্ব দেন।

এর আগে মাসুদ বিন মোমেনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন চারুয়েনসুয়ান। সাক্ষাতে তারা ইউক্রেন যুদ্ধের মতো সৃষ্ট পরিস্থিতি মোকাবিলায় একটি শক্তিশালী আঞ্চলিক দৃষ্টিভঙ্গি জোরদারে গুরুত্ব দেন। খাদ্য ও জ্বালানি ইস্যুতে বিশ্বব্যাপী যে উদ্ভূত পরিস্থিতি তৈরি হয়েছে, তাতে বাংলাদেশের পররাষ্ট্রসচিব প্রতিবেশীদের মধ্যে আরও সমন্বয় ও ফলপ্রসূ সহযোগিতার আহ্বান জানান।

পররাষ্ট্রসচিব বাংলাদেশে আশ্রয় নেওয়া বাস্তুচ্যুত রোহিঙ্গাদের দ্রুত প্রত্যাবাসনের জন্য থাইল্যান্ডের আরও সক্রিয় সমর্থন চান।

এনএফ৭১/আরআর/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top