• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ড. ইউনূসকে নিয়ে এত মায়াকান্না কেন, প্রশ্ন ওবায়দুল কাদেরের

ড. ইউনূসকে নিয়ে ওয়ান-ইলেভেনের দুঃস্বপ্ন দেখছে বিএনপি

রায়হান রাজীব | প্রকাশিত: ৩১ আগষ্ট ২০২৩, ০২:৩১

ছবি: সংগৃহীত

আন্দোলন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হটাতে পারেনি। তাই ড. ইউনূসকে নিয়ে নতুন খেলায় মেতেছে বিএনপি। বাংলাদেশের মাটিতে তাদের এই অশুভ খেলা চলবে না। বুধবার (৩০ আগস্ট) সচিবালয় এক আলোচনা সভায় এ হুঁশিয়ারি দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, বিএনপির আন্দোলন এখন আর জমে না। ওয়ান-ইলেভেনের মতো ইউনূসের নেতৃত্বে একটা নতুন সরকার এমন কথা-বার্তা বাজারে এসেছে। সেই দুঃস্বপ্ন দেখছেন কি না জানি না। ইউনূস সাহেবের খায়েশ ছিল, সে খায়েশ এখনো পূর্ণ হয়নি।

সেতুমন্ত্রী বলেন, নোবেল বিজয়ীরা যে বিবৃতি দিয়েছেন, সেই বিবৃতির জায়গা কিনতে দুই মিলিয়ন ডলার লাগে। মার্কিন পত্রিকায় দুই মিলিয়ন ডলারের বিনিময়ে যে বিবৃতি তিনি দিয়েছেন, সেই টাকা কোথায় পেয়েছেন? এই অর্থ কোথা থেকে এলো?

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, যে মানুষ আমাদের সুখ-দুঃখে নেই, বাংলাদেশের সুখে-দুঃখে নেই, সে মানুষের জন্য এত মায়াকান্না কেন? দেশে যখন করোনার ভয়াবহ আক্রমণ, তখনো ইউনূস কোনো কথা বলেননি। আমাদের দেশে রক্তের বন্যা বয়ে যায়, ড. ইউনূস কথা বলেন না।

তিনি আরও বলেন, নোবেল পেয়েছেন বলে কোনো অপরাধ করে অব্যাহতি পেয়ে যাবেন এটা কোন দেশের আইনে আছে? যিনি শ্রমিকের অর্থ আত্মসাৎ করেন তার মতো শ্রেষ্ঠ সন্তানের আমাদের প্রয়োজন নেই।

ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশকে নিয়ে বিশ্বের অনেক মোড়লের অনেক স্বপ্ন রয়েছে। তারা ইউনূসের মামলা স্থগিত করতে বলেন। মামলা কীভাবে স্থগিত হবে? মামলার কাগজপত্র, দলিল-দস্তাবেজ ঠিক আছে কি না এসে দেখুন। হাওয়ায় একটি বিবৃতি ছেড়ে দিলেন। আবার এর সঙ্গে অবাধ-সুষ্ঠু নির্বাচনের দাবি।

তিনি বলেন, তারা বাংলাদেশের নির্বাচনকে বানচাল করতে চান। বাংলাদেশে নির্বাচনের শান্তিপূর্ণ পরিবেশকে ভণ্ডুল করতে নতুন প্ল্যাটফর্ম করতে চান। পরিষ্কার বলতে চাই, বাংলাদেশের মাটিতে এই অশুভ খেলা আমরা খেলতে দেব না।

বিএনপির মতো দল রাজনৈতিক প্রতিপক্ষ হওয়ায় ওবায়দুল কাদের বলেন, ‘২১ আগস্টের গ্রেনেড হামলার আলামত নষ্ট করেছে, জজ মিয়া নাটক সাজিয়েছে- আর তাদের সঙ্গে রাজনীতি করতে হয়। আমরা এমন মানুষদের সঙ্গে রাজনীতি করছি, সহ অবস্থান করছি, যারা ১৫ আগস্টের হত্যাকারী।

তিনি বলেন, যারা নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করেছে। সেই শক্তির সাথে আজ গণতন্ত্র নিয়ে কথা বলতে হয়। যারা গণতন্ত্রের বস্ত্রহরণ করেছে, গণতন্ত্রকে হত্যা করেছে, তারা কীভাবে গণতন্ত্র পুনরুদ্ধার করবে সে প্রশ্নও তোলে ওবায়দুল কাদের।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top