• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


রিজভীকে খুঁজছে পুলিশ; দ্রুত বিচারের আওতায় আনা হবে

রায়হান রাজীব | প্রকাশিত: ৩১ ডিসেম্বর ২০২৩, ১৮:১৯

ছবি: সংগৃহীত

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে খোঁজা হচ্ছে বলে জানিয়েছেন ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদ। আজ রোববার (৩১ ডিসেম্বর) দুপুরে মিন্টো রোডে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

হারুন বলেন, রিজভীকে শিগগিরই আইনের আওতায় আনা হবে। তিনি বিভিন্ন আন্দোলনের ঘোষণা দেন, এবং এরপর আন্দোলনের নামে নাশকতা করা হয়। ভোটকেন্দ্রে ভোটারদের যেতে নিরুৎসাহিত করছেন তিনি। রিজভীর বিরুদ্ধে আরও একাধিক অভিযোগ রয়েছে।

গত ২৮ অক্টোবর নয়াপল্টনে ডাকা মহাসমাবেশ পণ্ড হওয়ার পর হরতাল ডাকেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। পরে মির্জা ফখরুলসহ বিএনপির অনেক নেতা গ্রেফতার হয়ে কারাগারে আছেন। আবার অনেকে আত্মগোপনে আছেন। এমন অবস্থার মধ্যেও একের পর এক হরতাল ও অবরোধ কর্মসূচি দিয়ে আসছে বিএনপি ও তাদের সমমনা দলগুলো।

কারাগারের বাইরে থাকা নেতাদের মধ্যে রিজভীই নিয়মিত ভার্চুয়াল ব্রিফিংয়ে এসে দলের কর্মসূচি ঘোষণা করছেন। এছাড়া প্রতিদিন তাকে ঘোষিত কর্মসূচিতে অংশ নিতে দেখা যায়।

ঢাকা ছাড়াও নারায়ণগঞ্জ, রাজশাহী ও কুমিল্লায় রিজভীকে দলের কর্মসূচিতে অংশ নিতে দেখা গেছে। স্বল্প সময়ের জন্য কর্মসূচি পালনের পর আবার ‘আত্মগোপনে’ চলে যান বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব।

রিজভীকে আইনের আওতায় আনতে পুলিশ খুঁজছে জানিয়ে ডিবির হারুন অর রশীদ বলেন, যাদের বিরুদ্ধে মামলা ছিল অনেক বড় বড় নেতাকে আমরা গ্রেফতার করেছি। রিজভীকে খোঁজা হচ্ছে, তাকেও শিগগির আইনের আওতায় আনা হবে।

রিজভীকে উদ্দেশ্য করে ডিবিপ্রধান বলেন, একজন অসুস্থ মানুষ একটু পর পর আন্দোলনের ঘোষণা করে। একজন অসুস্থ মানুষ কীভাবে এসব আন্দোলনের ঘোষণা করে। যদি সত্যিই অসুস্থ থাকেন তাহলে আদালতে গিয়ে হাজিরা দিতে পারেন। কিন্তু কেউ যদি অসুস্থতার ভান করে আদালতে হাজির না হন তাহলে তো অবশ্যই আইনশৃঙ্খলা বাহিনী তাকে অবশ্যই গ্রেপ্তার করবে।

গত ২৮ অক্টোবর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ চলাকালে সহিংসতার ঘটনায় ৩৬টি মামলা হয়। এসব মামলায় গ্রেপ্তার করা হয় দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালসহ বেশ কজন সিনিয়র নেতাকে গ্রেপ্তার করা হয়।

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top