• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


হার্ভার্ডের শিক্ষককে কুরআন উপহার দিলেন রিজওয়ান

শাকিল খান | প্রকাশিত: ৪ জুন ২০২৩, ২১:৫৩

ছবি: সংগৃহীত

পাকিস্তানি ক্রিকেটার মোহাম্মদ রিজওয়ান শুধু একজন দক্ষ খেলোয়াড়ই নন, ধর্ম-কর্মেও তার আগ্রহ আছে বেশ। তাই তো ক্রিকেটের জন্য যখন বিভিন্ন দেশ ভ্রমণ করেন, তখন বিভিন্ন মসজিদে ইসলামের বাণীও পৌঁছে দেওয়ার চেষ্টা করেন এ ক্রিকেটার।

এবার তার ইসলামের প্রতি তীব্র ভালোবাসা ও অনুরাগের প্রমাণ পাওয়া গেল আরও একবার। হার্ভার্ডে প্রোগ্রামের শেষ দিনে রিজওয়ান তার প্রফেসরকে পবিত্র কুরআন উপহার হিসেবে দিয়েছেন। সেখানকার বিজনেস স্কুলের এক্সিকিউটিভ এডুকেশন বিভাগের শিক্ষককে উপহার দেয়ার মাধ্যমে রিজওয়ান সেখানে পড়ার সুযোগ দেয়ার কৃতজ্ঞতা জানানোর পাশাপাশি ইসলামের প্রতি তার আনুগত্যের প্রমাণ দিয়েছেন বলেও মনে করছেন অনেকে।

ক্রিকেট পাকিস্তানি জানিয়েছে, গত ৩১ মে থেকে ৩ জুন পর্যন্ত বাবর ও রিজওয়ান ম্যাসাচুসেটসের বোস্টনের বিখ্যাত হার্ভার্ড বিজনেস স্কুল ক্যাম্পাসে ক্লাসে অংশ নেন।

এর মাধ্যমে আরও এক ধাপ এগিয়ে গেলেন তিনি। এর মাধ্যমে রিজওয়ান শুধু সুযোগের সদ্ব্যবহার করেননি, বরং তার বিশ্বাস ও মূল্যবোধের প্রতি তার অঙ্গীকারও প্রদর্শন করেছেন।

প্রতিবেদনে বলা হয়েছে, পাকিস্তানি ক্রিকেটারের এই যুগান্তকারী উদ্যোগ সম্ভবত নতুন প্রজন্মের ক্রিকেটারদের তাদের ক্রীড়া ক্যারিয়ারের পাশাপাশি শিক্ষা লাভে অনুপ্রাণিত করবে।

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top