• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


সুপার ফোরে প্রথম ম্যাচে যে প্রতিপক্ষ পেল টাইগাররা

শাকিল খান | প্রকাশিত: ৪ সেপ্টেম্বর ২০২৩, ২০:৪৬

ছবি: সংগৃহীত

আফগানিস্তানের বিপক্ষে বড় জয়ে এশিয়া কাপে নিজেদের টিকিয়ে রেখেছে বাংলাদেশ। লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে ব্যাটে-বলে অসামান্য নৈপুণ্য দেখিয়ে টাইগাররা ম্যাচ জিতেছে ৮৯ রানের বড় ব্যবধানে। এই ম্যাচ জিতে সুপার ফোর নিশ্চিত করে ফেলেছে সাকিব আল হাসানের নেতৃত্বাধীন দলটি।

এদিকে এশিয়া কাপের সূচি অনুযায়ী, সুপার ফোরে টাইগারদের প্রথম প্রতিপক্ষ পাকিস্তান। কেননা, এশিয়া কাপের এবারের নিয়ম অনুযায়ী বাংলাদেশ গ্রুপ চ্যাম্পিয়ন কিংবা রানার্স-আপ যে অবস্থান থেকেই সুপার ফোরে জায়গা করুক না কেন; ‘বি-২’ হিসেবেই সুপার ফোর নিশ্চিত করবে বাংলাদেশ। একইভাবে ভারত ও পাকিস্তানের অবস্থানও আগে থেকেই নির্ধারণ করে দিয়েছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। সুপার ফোরে উঠলে পাকিস্তান ‘এ-১’ এবং ভারত ‘এ-২’ অবস্থানে থাকবে।

এ ক্ষেত্রে নিয়মানুযায়ী, সুপার ফোরে বাংলাদেশের প্রথম প্রতিপক্ষ পাকিস্তান। আর আগামী বুধবার (৬ সেপ্টেম্বর) পাকিস্তানের লাহোরে মাঠে গড়াবে ম্যাচটি। এরপর ৯ সেপ্টেম্বর দ্বিতীয় ম্যাচে টাইগারদের প্রতিপক্ষ হবে ‘বি’ গ্রুপের ‘বি১’। আর রাউন্ড রবিন লিগ অনুযায়ী, সুপার ফোরের তৃতীয় ও শেষ ম্যাচে সাকিব বাহিনীর প্রতিপক্ষ ‘এ২’।

 

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top