• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


তামিম বিশ্বকাপ দলে না থাকায় যা বললেন মাশরাফি, তামিমের প্রাপ্য কী?

শাকিল খান | প্রকাশিত: ২৭ সেপ্টেম্বর ২০২৩, ১০:২২

ছবি : সংগৃহীত

অনিশ্চয়তা তৈরি হয়েছিল, গুঞ্জন ডালপালা ছড়াচ্ছিল; শেষ পর্যন্ত গুঞ্জনই সত্যি হয়। অনেক নাটকীয়তার পর দেশ সেরা ওপেনার সাবেক অধিনায়ক তামিম ইকবালকে ছাড়াই ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসরের জন্য গতকাল মঙ্গলবার ১৫ সদস্যের দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

তামিমকে স্কোয়াডে না থাকায় দেশে আলোচনা-সমালোচনার জন্ম দিয়েছে। ক্রিকেট ভক্তরা বলছে তামিমের না থাকার পেছনে সাকিব ও হাথুরুকেও দায়ি করছেন। তবে এ বিষয়ে জানিয়েছেন বাংলাদেশে সাবেক অধিনায়ক মাশরাফি মুর্তজা।

তামিমকে বিশ্বকাপ স্কোয়াড থেকে বাদ দেওয়ায় বিসিবির ওপর ক্ষোভ ঝাড়ছেন ক্রিকেটপাগল অনেকে। সামাজিক যোগাযোগ মাধ্যমে বিসিবি সভাপতি থেকে শুরু করে নির্বাচক প্যানেলের মুণ্ডুপাত করছেন টাইগার সমর্থকরা। কেউ কেউ দেশসেরা ব্যাটার তামিমের না থাকার পেছনে অধিনায়ক সাকিব আল হাসান ও কোচ চন্ডিকা হাথুরুসিংহকেও দায়ী করছেন। সবাই যখন ষড়যন্ত্রতত্ত্ব নিয়ে ব্যস্ত তখন ভিন্ন কথা শোনালেন মাশরাফি।

ফেসবুক অ্যাকাউন্টে এক পোস্টে মাশরাফী লেখেন, একটা তথ্য হয়তো সবাই ভুল দিচ্ছে। তামিমকে বাদ দিয়েছে, আসলে সত্য হলো তামিম দলে থাকতে চায়নি। দলে না রাখা আর থাকতে না চাওয়ার ব্যাবধানটা অনেক। আমার মনে হয় এতটুকু সম্মান তামিমের প্রাপ্য।

ম্যাশ আরও লেখেন, এখন প্রশ্ন হতে পারে তামিম কেন দলে থাকতে চাইল না। আসলে সে উত্তর আমার কাছে নাই। সেটা একমাত্র তামিমই বলতে পারে। হয়তো সে কোন একদিন বলবে, তখন আমরা বুঝতে পারব।

গত আফগানিস্তান সিরিজ থেকে পিঠের সমস্যায় ভুগছেন তামিম। নিউ জিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে দিয়ে ফেরেন মাঠে। খেলেন ৪৪ রানে ইনিংস। কিন্তু ম্যাচ শেষে জানান, তিনি পুরোপুরি ফিট নন। বিশ্বকাপের দল ঘোষণার আগে তার ইনজুরির বিষয়টি বিসিবিকে মাথায় রাখতেও বলেছিলেন তামিম।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top