• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


শচীন টেন্ডুলকারের রেকর্ড ভাঙলেন সৌম্য সরকার

শাকিল খান | প্রকাশিত: ২০ ডিসেম্বর ২০২৩, ১২:২৩

ছবি : সংগৃহীত

নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে ব্যাটিংয়ের পাশাপাশি বল হাতেও বাজে পারফর্ম্যান্স করেছিলেন সৌম্য সরকার। সেই সৌম্যই আজ দ্বিতীয় ম্যাচে জ্বলে ওঠেছেন দীর্ঘদিনের ব্যর্থতার বৃত্ত ভেঙে। ক্রিকেট মাঠে সম্ভাবনার আলো জ্বেলে তিনি হারিয়ে গিয়েছিলেন, তবে আজ তিনি ফিরেছেন চেনা ছন্দে। খেললেন ১৬৯ রানের স্মরণীয় এক ইনিংস। ১৫১ বলে তার এই ইনিংসটি সাজানো ছিল ২২ চার ও ২ ছক্কায়।

নেলসনে আজ কিউই বোলারদের চুরমার করে ১৬৯ রানের যেই বিধ্বংসী ইনিংস খেলেছেন সৌম্য, সেই ইনিংসের পথে হয়েছে বেশ কিছু রেকর্ডও।

সৌম্যর সামনে সুযোগ ছিল ওয়ানডেতে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ইনিংসের মালিক হওয়ার। তবে লিটনকে টপকাতে না পারলেও ১৬৯ রান করা সৌম্য এখন ওয়ানডেতে বাংলাদেশের হয়ে এক ইনিংসে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক। নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ইনিংসের মালিকও এখন সৌম্যের। আগের সর্বোচ্চ ছিল ২০১৫ সালে মাহমুদউল্লাহর ১২৮*।

এদিকে নিউজিল্যান্ডের মাটিতে এশিয়ান কোনো ওপেনারের সর্বোচ্চ ব্যক্তিগত রানের ইনিংসটি ছিল শচীন টেন্ডুলকারের। সাবেক এই ভারতীয় ওপেনার করেছিলেন ১৬৩ রান। আজ ১৬৯ রান করে শচিনের সেই রেকর্ড ভেঙেছেন সৌম্য। একই সঙ্গে বিদেশের মাটিতে বাংলাদেশি কোনো ব্যাটারের সর্বোচ্চ রানের ইনিংসও এখন এটিই।  

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top