• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


হুইলচেয়ারে ২৫০ মিটার উঁচুতে উঠলেন প্রতিবন্ধী

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ১৯ জানুয়ারী ২০২১, ২২:৫৪

হুইলচেয়ারে ২৫০ মিটার উঁচুতে উঠলেন প্রতিবন্ধী

হুইলচেয়ারে বসে ২৫০ মিটার উঁচুতে যখন তিনি উঁচুতে উঠতেছিলেন তখন তিনি ভুলে গিয়েছিলেন যে, তিনি একজন প্রতিবন্ধী। ৩৭ বছর বয়সী হংকংয়ের এই অসম সাহসীর নাম লাই চি ওয়াই। গাড়ি দুর্ঘটনায় পা হারিয়েছিলেন তিনি। কোমরের নিচের অংশ তার অবশ।

মেরুদণ্ডের সমস্যায় ভুগছেন এমন রোগীদের জন্য অর্থ সংগ্রহ করতে শনিবার ১০ ঘণ্টারও বেশি সময় ধরে হুইলচেয়ার চালিয়ে চালিয়ে ২৫০ মিটার উঁচুতে ওঠেন লাই চি ওয়াই।

১০ বছর আগে এক গাড়ি দুর্ঘটনায় সাবেক এই পর্বতারোহীর কোমরের নিচের অংশ অবশ হয়ে যাওয়ায় কোলুন উপত্যকার ৩০০ মিটার উঁচু নীনা টাওয়ারের চূড়ায় আর উঠতে পারেননি। লাই ২০১১ সালের আগে ক্লাইম্বিংয়ে চারবার এশিয়া চ্যাম্পিয়ান হন। এক সময় সারা বিশ্বে অষ্টম ছিলেন তিনি।

শনিবার প্রায় অসাধ্য সাধনের পর তিনি বলেন, ‘আমি সত্যিই ভয় পেয়েছিলাম। পাহাড়ে ওঠার সময় পাথর বা ছোট ছোট গর্তগুলোতে ধরা যায়, কিন্তু এখন আমার গ্লাস দিয়ে শুধু তারের দড়ির ওপর ঝুলে থাকতে হয়।’

তবে তার এই প্রচেষ্টায় রোগীদের জন্য ৬ লাখ ৭০ হাজার ৬৩৯ ডলার সংগ্রহ করতে পেরে তিনি আনন্দিত।

এনএফ৭১/আরএইচ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top