মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ঈশ্বরদীতে চাকরি দেওয়ার নামে প্রতারণা, গ্রেপ্তার ৩

পাবনার ঈশ্বরদী থেকে | প্রকাশিত: ৬ আগষ্ট ২০২১, ২১:১৫

ঈশ্বরদীতে চাকরি দেওয়ার নামে প্রতারণা, গ্রেপ্তার ৩

চাকরি দেওয়ার নামে প্রতারণার দায়ে ঈশ্বরদী থেকে তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা সদরের বাজার এলাকা অবস্থিত একটি প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

অভিযুক্ত প্রতিষ্ঠানটির নাম ‘ফাবিয়া এন্টারপ্রাইজ লিমিটেড।’ তারা চাকরির প্রলোভন দেখিয়ে সাধারণ মানুষের কাছ থেকে বিপুল অঙ্কের টাকা হাতিয়ে নিচ্ছে; গোপন সংবাদের ভিত্তিতে এমন তথ্য জানতে পারে পুলিশ। এর প্রেক্ষিতে মঙ্গলবার দুপুরে প্রতিষ্ঠানটির অফিসে অভিযান চালায় পুলিশ। এ সময় ভুক্তভোগী ৪ জনকে উদ্ধার করা হয়। গ্রেপ্তার করা হয় বিভিন্ন প্রতিষ্ঠানে ভুয়া চাকরিদাতা প্রতারক চক্রের তিন সদস্যকে।

গ্রেপ্তারকৃতদের কাছ থেকে একাধিক নিয়োগ বিজ্ঞপ্তি, অব্যাহতির ফরম, যোগদানপত্র ও রেজিস্টার জব্দ করা হয়। গ্রেপ্তার হলেন - লালপুরের দিলালপুর গ্রামের আব্দুল রহিম সরকারের ছেলে রফিকুল ইসলাম (৪৪), উপজেলার সাঁড়া ইউনিয়নের ঝাউদিয়া গ্রামের মৃত দেলবার প্রামাণিকের ছেলে নজরুল ইসলাম (৪৮) ও পাকশী ইউনিয়নের বাঘইল উত্তরপাড়া গ্রামের নুরুল ইসলামের ছেলে হাফিজুল ইসলাম (৩৩)।

অভিযানে নেতৃত্ব দেওয়া পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মাসুদ আলম বলেন, স্কয়ার গ্রুপ, রবি ও এয়ারটেল (মোবাইল ফোন কোম্পানি) নিয়োগের সার্কুলার দিয়ে লোকজনকে চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিত। অনেকের কাছ থেকে ১৩ থেকে ১৭ লাখ টাকা করে আত্মসাৎ করে প্রতারণা করে আসছিল তারা। ভুক্তভোগীরা দীর্ঘদিন চাকরি না পেয়ে টাকা ফেরত চাইলে তাদের ভয়ভীতি দেখিয়ে তাড়িয়ে দিতো।

তিনি আরও বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ অনলাইনে বিভিন্ন ওয়েব সাইটে লোভনীয় চাকুরির বিজ্ঞাপন দিয়ে প্রতারণার মাধ্যমে বিভিন্নজনের অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগে আছে তাঁদের বিরুদ্ধে।

এসময় উপস্থিত ছিলেন, ঈশ্বরদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ফিরোজ কবির, ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান ও ঈশ্বরদী আমবাগান ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক (ইন্সপেক্টর) শহীদুল ইসলাম প্রমুখ।

এ বিষয়ে ঈশ্বরদীর ওসি আসাদুজ্জামান জানান, গ্রেপ্তারকৃত আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে। ভবিষ্যতেও এই ধরনের অসাধু চক্রের বিরুদ্ধে পুলিশের জোরালো সাঁড়াশি অভিযান অব্যাহত থাকবে।

এনএফ৭১/এনজেএ/২০২১



বিষয়: ঈশ্বরদী


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top