• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


পলাশবাড়ীতে উপ-স্বাস্থ্য কেন্দ্রের চিকিৎসা সেবা থেকে বঞ্চিত দরিদ্র জনগোষ্ঠী

গাইবান্ধার পলাশবাড়ী থেকে | প্রকাশিত: ২৭ সেপ্টেম্বর ২০২১, ২২:৪১

পলাশবাড়ীতে উপ-স্বাস্থ্য কেন্দ্রের চিকিৎসা সেবা থেকে বঞ্চিত দরিদ্র জনগোষ্ঠী

গাইবান্ধার পলাশবাড়ীতে মেডিকেল অফিসার ছাড়াই পরিচালনা হচ্ছে ৫টি উপ-স্বাস্থ্য কেন্দ্র। স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত হচ্ছে এলাকার দরিদ্র জনগোষ্ঠী। দায়ভার এড়িয়ে চলছেন উপজেলা স্বাস্থ্য পঃ পঃ কর্মকর্তা। পলাশবাড়ী উপজেলায় ৫টি উপ-স্বাস্থ্য কেন্দ্র ও ৩৩টি কমিউনিটি ক্লিনিক রয়েছে। স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে প্রতিটি উপ-স্বাস্থ্য কেন্দ্রে ২ বছর পূর্বে একযোগে একজন করে মেডিকেল অফিসার নিয়োগ করা হয়েছে।

শুধু কাগজে কলমে নিয়োগ দেখিয়ে ডেপুটিশনে সকলেই কাজ করছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। ফলে উপ-স্বাস্থ্য কেন্দ্র ও কমিউনিটি ক্লিনিক গুলো হতে চিকিৎসা থেকে বঞ্চিত হচ্ছে এলাকার দরিদ্ররা। সংশ্লিষ্ট বিভাগের সঠিক তৎপরতা না থাকায় উপ-স্বাস্থ্য কেন্দ্র ও ক্লিনিক গুলো নিজেদের খেয়াল খুশি মতো খুলছে ও বন্ধ করছে। ২৬ সেপ্টেম্বর রবিবার ১১টার দিকে সাবদিন ভগবতীপুর কমিউনিটি ক্লিনিকে রোগী অপেক্ষামান অবস্থায় ক্লিনিকটি বন্ধ পাওয়া যায়। এদিকে ১২টার দিকে উপজেলার আমলাগাছী উপ-স্বাস্থ্য কেন্দ্রে গিয়ে দেখা যায়, অপরিষ্কার অপরিচ্ছন্ন ও বাউন্ডারির ভিতরে আগাছায় ভরপুর। মেইন গেইটে ব্যবসায়ী বা দোকানীদের ফেলানো ময়লা-আবর্জনার স্তূপ জমানো।

উপ-স্বাস্থ্য কেন্দ্রটির ফার্মাসিস্ট রফিক জানান, উপ-স্বাস্থ্য কেন্দ্রটিতে ৪ জন স্টাফ আছে। তবে দায়িত্বপ্রাপ্ত মেডিকেল অফিসার টিটন কুমারকে কোনদিনই দেখিনি বা তাহাকে চিনিনা। এব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ আনিছুর রহমানের সাথে কথা বললে তিনি জানান, জনবল কম থাকার কারণেই এসব সমস্যার সৃষ্টি হচ্ছে। ভুক্তভোগী এলাকাবাসী স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে সংশ্লিষ্ট বিভাগের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের আশু দৃষ্টি কামনা করছেন।

এনএফ৭১/এনজেএ/২০২১



বিষয়: পলাশবাড়ী


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top