• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


গাজীপুরে ট্রেন দুর্ঘটনা, পৃথক দুটি তদন্ত কমিটি গঠন

রায়হান রাজীব | প্রকাশিত: ১৩ ডিসেম্বর ২০২৩, ১১:৪১

ছবি: সংগৃহীত

গাজীপুরের জয়দেবপুর-ময়মনসিংহ রেলসড়কের ভাওয়াল রেলস্টেশনে ট্রেনের ইঞ্জিনসহ সাতটি বগি লাইনচ্যুতের ঘটনায় জেলা প্রশাসন ও রেলওয়ে কর্তৃপক্ষ আলাদা দুটি তদন্ত কমিটি গঠন করেছে।

বুধবার (১৩ ডিসেম্বর) সকাল ১০টার দিকে বাংলাদেশ রেলওয়ের ঢাকা বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক সফিকুর রহমান বলেন, আমরা প্রাথমিকভাবে নিশ্চিত হয়েছি ঘটনাটি নাশকতা। তার পরও সঠিক কারণ অনুসন্ধানে বিভাগীয় সংকেত ও টেলিযোগাযোগ প্রকৌশলী সৌমিক শাওন কবিরকে আহ্বায়ক করে সাত সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

আগামী তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে। এ কমিটির অন্য সদস্যরা হলেন বিভাগীয় পরিবহন প্রকৌশলী, বিভাগীয় যাত্রী প্রকৌশলী, বিভাগীয় চিকিৎসক প্রমুখ।

এদিকে গাজীপুর জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম জানান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট হুমায়ুন কবিরকে প্রধান করে পাঁচ সদস্য বিশিষ্ট আরেকটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এ কমিটিকে আগামী তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দেওয়ার জন্য বলা হয়েছে।

জয়দেবপুর রেলওয়ে ফাঁড়ির ইনচার্জ শহীদুল্লাহ হিরো জানান, বিএনপিসহ সমমনা রাজনৈতিক দলগুলোর ১১তম দফায় ডাকা ৩৬ ঘণ্টার অবরোধের দ্বিতীয় দিনে ভোর সোয়া ৪টার দিকে জয়দেবপুর-ময়মনসিংহ রেলসড়কের ভাওয়াল রেলস্টেশনের কাছে এ দুর্ঘটনা ঘটে।

তিনি আরও বলেন, রাজেন্দ্রপুর স্টেশন ছেড়ে আসা ঢাকাগামী ‘মোহনগঞ্জ এক্সপ্রেক্স’ ট্রেনটি কিছুদূর যাওয়ার পরপরই বিকট শব্দে ইঞ্জিনসহ সাতটি বগি লাইনচ্যুত হয়। এরমধ্যে দু’একটি বগি ধানক্ষেতে ছিটকে পড়ে। ছিলাই বিল এলাকাতে অবরোধ সমর্থকরা রেললাইন কেটে ফেলায় এ দুর্ঘটনা ঘটে।

এতে এক ট্রেনের যাত্রী মারা গেছেন। আহত হয়েছেন বেশ কয়েকজন। ফায়ার সার্ভিস উদ্ধার তৎপরতা চলাচ্ছে। তবে এ ঘটনায় ঢাকা-ময়মনসিংহ রেল যোগাযোগ বন্ধ রয়েছে। এ বিষয়ে রেলের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। এর আগে টাঙ্গাইল, সরিষাবাড়ি, যমুনা এক্সপ্রেস ও ঈশ্বরদীতে মেইল ট্রেনে আগুন দেয়ার ঘটনাও ঘটে।

গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশ ঘিরে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটে ঢাকায়। পরদিন ২৯ অক্টোবর হরতাল পালন করে বিএনপিসহ সমমনারা। এরপর দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ শীর্ষ পর্যায়ের অনেক নেতাকর্মীকে গ্রেফতার করা হয়।

এরপর থেকে দফায় দফায় হরতাল ও অবরোধ কর্মসূচি পালন করে যাচ্ছে। এ যাত্রায় ১১ দফাতে তারা ৩৬ ঘণ্টার অবরোধ ডাকে। যা আজ সন্ধ্যা ৬টায় শেষ হবে।



 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top