• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


টেলিযোগাযোগ সুবিধা পেতে যাচ্ছে পার্বত্য অঞ্চল

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ৭ জুন ২০২১, ১৯:৪৬

ছবি: সংগৃহীত

সৌর বিদ্যুতের পাশাপাশি এবার টেলিযোগাযোগ সুবিধা পেতে যাচ্ছে পার্বত্য এলাকার জনগণ।

‘টেলিযোগাযোগ সুবিধা বঞ্চিত এলাকাসমূহে বাংলাদেশ সেনাবাহিনীর মাধ্যমে পার্বত্য অঞ্চলে অপটিক্যাল ফাইবার ক্যাবল স্থাপন করার উদ্যোগ নিয়েছে সরকার। ব্রডব্যান্ড কানেক্টিভিটি স্থাপন (কানেক্টেড বাংলাদেশ)’ শীর্ষক প্রকল্পের আওতায় এই প্রকল্পটি বাস্তবায়নে ব্যয় হবে ১ কোটি ৯৬ লাখ ১২ হাজার টাকা।

জানা যায়, পার্বত্য অঞ্চলের ৩টি জেলার (বান্দরবান, রাঙ্গামাটি ও খাগড়াছড়ি) মোট ৫৯টি ইউনিয়নে অপটিক্যাল ফাইবার ক্যাবল নেটওয়ার্ক স্থাপন করা হবে। দেশের ৮টি বিভাগের অন্তর্গত ৬১৭টি দুর্গম ইউনিয়নে এই প্রকল্পের আওতায় অপটিক্যাল ফাইবার নেটওয়ার্ক স্থাপন করা হবে।

পার্বত্য অঞ্চলের ইউনিয়নসমূহ অতিদুর্গম হওয়ায় নিরাপত্তা ঝুঁকি ও পারিপার্শ্বিক প্রতিবন্ধকতার কথা বিবেচনা করে কাজটি বাংলাদেশ সেনাবাহিনী’র মাধ্যমে সম্পাদনের উদ্যোগ নেওয়া হয়েছে। অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠেয় অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির পরবর্তী সভায় প্রস্তাবটি অনুমোদনের জন্য উপস্থাপন করা হবে।


এনএফ৭১/এনজেএ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top