• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


রোনালদোদের হারে জয় ফিরলো জার্মানির

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ২০ জুন ২০২১, ১৯:২৯

রোনালদোদের হারে জয় ফিরলো জার্মানির

ইউরো-২০২০ এর প্রথম ম্যাচে হার মানা জার্মানি এই পুরো ম্যাচে আক্রমণাত্মক ফুটবল খেলে ব্যতিব্যস্ত করে রাখে পর্তুগালের রক্ষণভাগকে। আক্রমণাত্মক ফুটবল খেলে জার্মানি যেমন দুটি গোল পায়। অন্যদিকে পর্তুগালও তাদের উপহার দেয় আরও দুটি গোল। এতে করে ৪-২ ব্যবধানে হারিয়ে নকআউট পর্বের যাওয়ার আশা ভালোভাবেই জাগিয়ে রাখলো জার্মানি।

যদিও জার্মানির বিপক্ষে পর্তুগালের সূচনাটা ছিল দারুণ। ক্রিস্টিয়ানো রোনালদো ম্যাচের ১৫ মিনিটেই গোল করে এগিয়ে নেন দলকে। কিন্তু ৩৫ ও ৩৯ মিনিটে পর্তুগালের রুবেন দিয়াস ও রাফায়েল গুরেইরোর আত্মঘাতী গোলে পিছিয়ে পড়ে তারা। বিরতির পর ৫১ মিনিটে জার্মানির কাই হাভের্টজ ও ৬০ মিনিটে রবিন গোসেন্স গোল পেলে জার্মানি এগিয়ে যায় ৪-১ ব্যবধানে। ৬৭ মিনিটে পর্তুগালের দিয়েগো জতা একটি গোল করলেও হার এড়াতে পারেননি তারা।

শেষ পর্যন্ত ৪-২ গোলে জিতলো জার্মানি। এগিয়ে থেকেও দুই আত্মঘাতী গোলে পিছিয়ে পড়ে পর্তুগীজরা। শেষ পর্যন্ত হারতে হয় ৪ গোল খেয়ে। প্রথম ম্যাচে ফ্রান্সের কাছে হেরে ইউরো শুরু করেছিল জার্মানরা, দ্বিতীয় ম্যাচেই স্বরুপে ফিরলো গত আসরের সেমিফাইনালিস্টরা।

এই জয়ে ৩ ম্যাচ থেকে ৩ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে আছে জার্মানি। সমান পয়েন্ট নিয়ে পর্তুগাল আছে তৃতীয় স্থানে। ‘এফ’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে বৃহস্পতিবার জার্মানি খেলবে হাঙ্গেরির বিপক্ষে। আর পর্তুগাল খেলবে বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্সের বিপক্ষে।

এনএফ৭১/এনজেএ/২০২১

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top