• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


নির্ধারিত স্থানে না গিয়ে গলিতে কোরবানি

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২১ জুলাই ২০২১, ১৯:১৪

নির্ধারিত স্থানে না গিয়ে গলিতে কোরবানি

বুধবার (২১ জুলাই) ঈদের দিনে সকাল থেকেই শুরু হয় পশু কোরবানি। সকাল সাড়ে সাতটায় ঈদের নামাজ শেষ করে রাজধানীবাসী শুরু করেন কোরবানির আনুষ্ঠানিকতা।

কিন্তু পশু জবাইয়ের জন্য ঢাকা উত্তর সিটি করপোরেশন ২৭০টি স্থান নির্ধারণ করলেও বাড়ির সামনের রাস্তায় ও ফুটপাতে পশু জবাই ও চামড়া ছাড়ানো শুরু করেছেন অধিকাংশ মানুষ। এই বিষয়ে জানতে চাইলে অধিকাংশ মানুষ বলেন যে তার এই বিষয়ে কিছু জানেন না। সেই সাথে মাংস আনা-নেয়ার ঝামেলার কথাও তারা বলেন।

উত্তর সিটি করপোরেশন সূত্র জানায়, এবার ৫৪টি ওয়ার্ডে ২৭০টি স্থান পশু কোরবানির জন্য ঠিক করা হয়েছে। পাশাপাশি ৭০০ জন ইমাম ও এক হাজার জন মাংস প্রস্তুতকারীকে প্রশিক্ষণ দেয়া হয়েছে। বর্জ্য ফেলার জন্য ঈদের দিন বিতরণ করা হচ্ছে প্রায় ছয় লাখ পরিবেশবান্ধব ব্যাগ। তবে অনেকেই ব্যাগ পাননি বলে অভিযোগ করেছেন।

এদিকে, করোনা সংক্রমণের মধ্যেও স্বাস্থ্যবিধি মানতে অবহেলা লক্ষ্য করা গেছে। পশু জবাইয়ের সময় কারও মুখেই ছিল না মাস্ক। অনেক শিশুকেও জবাইয়ে অংশ নিতে দেখা গেছে।

এনএফ৭১/এনজেএ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top