• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


১৫ সেপ্টেম্বর থেকে সিএনজি স্টেশন ৬ ঘণ্টা বন্ধ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর ২০২১, ২৩:১০

১৫ সেপ্টেম্বর থেকে সিএনজি স্টেশন ৬ ঘণ্টা বন্ধ

আগামী ১৫ সেপ্টেম্বর থেকে প্রতিদিন বিকেল ৫টা থেকে রাত ১১টা পর্যন্ত মোট ৬ ঘণ্টা দেশের সিএনজি স্টেশনগুলো বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। মূলত যানবাহনে সংকুচিত প্রাকৃতিক গ্যাস (সিএনজি) ব্যবহার সীমিত করার জন্যেই এই সিদ্ধান্ত।

সোমবার (১৩ সেপ্টেম্বর) বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সূত্রে জানা যায়, এই সিদ্ধান্ত কার্যকর করতে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের পক্ষ থেকে পেট্রোবাংলার চেয়ারম্যানকে চিঠিও দেওয়া হয়েছে।

জানা গেছে, বিদ্যুতের সর্বোচ্চ চাহিদার সময়ে (পিক আওয়ার) গ্যাসের চাহিদাও বেড়ে যায়। মূলত এই কারণে ওই সময় সিএনজি স্টেশনগুলো বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পাশাপাশি বিদ্যুৎ কেন্দ্রে গ্যাস সরবরাহ নিশ্চিত করতেও এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গেছে।

এদিকে, মন্ত্রণালয়ের উপ-প্রধান তথ্য অফিসার মীর মোহাম্মদ আসলাম উদ্দিন স্বাক্ষরিত এক আদেশে বলা হয়েছে, আগামী ১৫ সেপ্টেম্বর থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে।

এনএফ৭১/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top