• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


‘নববর্ষের অনুষ্ঠানে বোমা হামলা’র গুজব

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১৪ এপ্রিল ২০২২, ০৮:৪১

‘নববর্ষের অনুষ্ঠানে বোমা হামলা’র গুজব

অনলাইন প্লাটফর্মে নববর্ষের অনুষ্ঠান নিয়ে অপপ্রচার ও ধর্মীয় উগ্রবাদ ছড়ানোর অভিযোগে এক তরুণকে গ্রেফতার করেছে কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি)। গ্রেফতার তরুণের নাম রাসেল সরদার রাজ (২১)।

মঙ্গলবার (১২ এপ্রিল) রমনা থানাধীন বেইলি রোড থেকে সিটিটিসির সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের ই-ফ্রড টিম তাকে গ্রেফতার করে। এ সময় তার কাছ থেকে দুটি মোবাইল ফোন ও চারটি সিম কার্ড উদ্ধার করা হয়।

বুধবার (১৩ এপ্রিল) রাতে সিটি-সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন ডিভিশনের ই-ফ্রড টিমের সহকারী পুলিশ কমিশনার (এসি) সুরঞ্জনা সাহা এ তথ্য জানান।

তিনি বলেন, গ্রেফতার রাজ ফেইক আইডি থেকে হুমকি দেন- ‘পহেলা বৈশাখ পালন করা বিদআত। পহেলা বৈশাখের অনুষ্ঠানে গেলে খবর আছে। অনুষ্ঠানে বোমা হামলা হতে পারে, এক সময় রমনা বটমূলের কথা সবার মনে আছে। নিজের জীবন বড় না পহেলা বৈশাখ বড়’। এমন নানা নেতিবাচক কথা লিখে উগ্র প্রচারণা চালিয়ে আসছিলেন তিনি।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার রাজ জানান, সামাজিক যোগাযোগমাধ্যমে ধর্মীয় উগ্র মতবাদপুষ্ট পোস্ট ও ভিডিও দেখে উগ্রবাদে ঝুঁকে পড়েন। এরপর ফেসবুকে ফেইক আইডি খুলে ‘গাজওয়াতুল হিন্দ’ নামক ধর্মীয় উগ্র মতবাদী সংগঠনে যোগ দিতে ইচ্ছা প্রকাশ করে পোস্ট দেন।

রাজের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে রমনা থানায় মামলা হয়েছে বলেও জানান সিটিটিসির এই কর্মকর্তা।

এনএফ৭১/আরআর/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top