• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


হজের নিবন্ধন শুরু ৮ ফেব্রুয়ারি, চলবে ২৩ ফেব্রুয়ারি পর্যন্ত

নিজস্ব প্রতিনিধি | প্রকাশিত: ৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:৪১

হজের নিবন্ধন শুরু

চলতি বছরে পবিত্র হজে যেতে সরকারি ও বেসরকারিভাবে নিবন্ধন করার তারিখ প্রকাশিত হয়েছে। (বুধবার) ৮ ফেব্রুয়ারি থেকে নিবন্ধন শুরু হয়ে তা চলবে ২৩ ফেব্রুয়ারি পর্যন্ত।

রোববার (৫ ফেব্রুয়ারি) হজযাত্রী নিবন্ধনের বিজ্ঞপ্তি জারি করেছে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়। উপ সচিব আবুল কাশেম মোহাম্মদ শাহীন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে নানা দিক নির্দেশনা দেওয়া হয়েছে।

আরও পড়ুন: শিশু হত্যা মামলায় একজনের আমৃত্যু কারাদণ্ড

এবার বাংলাদেশ থেকে ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন মুসুল্লি হজ করার সুযোগ পাবেন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ১৫ হাজার জন এবং বেসরকারি ব্যবস্থাপনায় ১ লাখ ১২ হাজার ১৯৮ জন এবার হজ করার সুযোগ পাবেন। আর এতে সরকারি ব্যবস্থাপনায় খরচ হবে ৬ লাখ ৮৩ হাজার ১৮ টাকা। আর বেসরকারিভাবে খরচ হবে ৬ লাখ ৭২ হাজার ৬১৮ টাকা। আর বিমান ভাড়া নির্ধারণ করা হয়েছে ১ লাখ ৯৭ হাজার ৭৯৭ টাকা।

উল্লেখ্য, চাঁদ দেখা সাপেক্ষে চলতি বছরের ২৭ জুন (৯ জিলহজ) পবিত্র হজ অনুষ্ঠিত হবে।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top