• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


সরকার পতনের আন্দোলনে বিএনপি'র তারুণ্যের রোডমার্চ শুরু, চলবে কতদিন?

রায়হান রাজীব | প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০২৩, ১৮:৫৬

ছবি: সংগৃহীত

সরকার পতনের চূড়ান্ত আন্দোলনের আগে তৃণমূলে যাচ্ছে বিএনপি। নতুন কর্মসূচি রোডমার্চ নিয়ে কেন্দ্র থেকে মহানগর ও জেলায় যাচ্ছে দলটি। আন্দোলনে তরুণ ভোটারদের সম্পৃক্ত করতে বিএনপি'র তিন সংগঠনের তারুণ্যের রোডমার্চ শুরু হয়েছে। দেশের বিভিন্ন স্থানে এই রোডমার্চ চলবে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত।

যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের উদ্যোগে শনিবার সকাল ১১টা ২০মিনিটে রংপুর দলীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয় রোডমার্চ। দিনাজপুর গিয়ে শেষ হবে প্রথম দিনের এ কর্মসূচি। আদমদিঘী, সৈয়দপুর ও দশ-মাইলে তিনটি পথসভা হবে।

রোডমার্চ শুরুর আগে সংক্ষিপ্ত সমাবেশ হয়। এতে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শুরুতে সভাপতিত্ব করেন যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, সমাপ্তির সভাপতিত্ব করবেন ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদ ইকবাল খান। সঞ্চালনা করেন, যুবদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম মিল্টন, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক রাজিব আহসান, ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল।

আগামীকাল ১৭ সেপ্টেম্বর সকাল ৯টায় বগুড়া চার রাস্তার মোড় থেকে শুরু করে রাজশাহী শেষ হবে দ্বিতীয় দিনের রোডমার্চ। এর আগে দেশের ছয় বিভাগে তারুণ্যের সমাবেশ করেছিল যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল। এরপর ২২ জুলাই ঢাকায় অনুষ্ঠিত তারুণ্যের সমাবেশ থেকে মহাসমাবেশের ডাক দিয়েছিল বিএনপি।

সুলতান সালাহউদ্দিন টুকু বলেন, রংপুরে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে রোডমার্চ শুরু। মাঝপথে কয়েকটি পথসভা হবে। দিনাজপুরে সমাবেশের মাধ্যমে প্রথমদিনের কর্মসূচি শেষ হবে। একইভাবে দ্বিতীয় দিনের কর্মসূচি বগুড়া থেকে শুরু হয়ে রাজশাহীতে গিয়ে শেষ হবে।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top