• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


জো বাইডেনের কথিত সেই উপদেষ্টা প্রতারণার মামলায় গ্রেপ্তার

রায়হান রাজীব | প্রকাশিত: ৩০ অক্টোবর ২০২৩, ১০:৫৯

ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের কথিত উপদেষ্টা মিয়া জাহিদুল ইসলাম আরেফী ওরফে মিয়া আরেফীকে গ্রেপ্তার দেখিয়েছে পুলিশ। তার বিরুদ্ধে পল্টন থানায় মিথ্যা পরিচয় দিয়ে বিশ্বাস ভঙ্গ ও অপরাধমূলক কাজ করার অভিযোগ আনা হয়েছে। গোপালগঞ্জ সদর থানার বাসিন্দা মহিউদ্দিন শিকদার এ মামলার বাদী।

এই মামলায় আরেফী ছাড়াও বিএনপি নেতা ইশরাক হোসেন ও লেফটেন্যান্ট জেনারেল (অব.) হাসান সারওয়ার্দীকে আসামি করা হয়েছে। আরেফী গ্রেপ্তার হয়ে ডিবি পুলিশের হেফাজতে রয়েছেন, বাকিরা পলাতক আছেন।

শনিবার দিনব্যাপী সংঘর্ষের পর যুক্তরাষ্ট্রের দূতাবাস থেকে একটি প্রতিনিধিদল বিএনপি কার্যালয়ে যাচ্ছে বলে খবর ছড়িয়ে পড়ে। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট “জো বাইডেনের উপদেষ্টা” পরিচয়ে নয়াপল্টনে বিএনপি কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন মিয়ান আরাফি নামের ওই ব্যক্তি। এক পর্যায়ে তাকে নিয়ে ধোঁয়াশার সৃষ্টি হয়। তবে এমন ব্যক্তিকে চেনে না বলে জানায় ঢাকায় অবস্থিত খোদ মার্কিন দূতাবাস।

সন্ধ্যায় এ বিষয়ে যুক্তরাষ্ট্র দূতাবাসের মুখপাত্র স্টিফেন ইবেলি গণমাধ্যমকে বলেন, এ ধরনের খবর পুরোপুরি অসত্য।” এরপর “বাইডেনের উপদেষ্টা” পরিচয়ে বিএনপি কার্যালয়ে ব্রিফিং করা ব্যক্তির বিষয়ে যুক্তরাষ্ট্র দূতাবাসের কাছে সাংবাদিকরা জানতে চান- কে এই ব্যক্তি? তিনি কোন দলের হয়ে কাজ করছেন? জবাবে যুক্তরাষ্ট্র দূতাবাসের মুখপাত্র বলেন, ওই ভদ্রলোক যুক্তরাষ্ট্র সরকারের হয়ে কথা বলছেন না। তিনি একজন বেসরকারি ব্যক্তি।

ওই দিন রাতেই বিএনপির মিডিয়া সেল এক বিজ্ঞপ্তিতে জানায়, বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে বাইডেনের উপদেষ্টা পরিচয়ে এক ব্যক্তির বক্তব্য রাখার বিষয়টি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নজরে এসেছে। এ বিষয়ে বিএনপি একেবারেই অবগত নয়। ওই ব্যক্তির বিষয়ে দূতাবাস থেকে বিএনপি মহাসচিবকে আগে থেকে অবহিত করা হয়নি। এ কারণে বিএনপি তার বক্তব্যের বিষয়েও অবহিত নয়।

মিয়া আরেফির পুরো নাম জাহিদুল ইসলাম আরেফি। তার ডাক নাম বেল্লাল। তিনি যুক্তরাষ্ট্রের ম্যারিল্যান্ডে থাকেন। তিনি একজন বাংলাদেশি আমেরিকান। জন্ম ও বেড়ে ওঠা সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়ায়। তিনি মাঝে মাঝেই বাংলাদেশে আসেন।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top