রাজধানীতে চলছে বিএনপির ঢিলেঢালা হরতাল

ফারহানা মির্জা | প্রকাশিত: ২০ নভেম্বর ২০২৩, ০৯:৩১

ছবিঃ সংগৃহীত

নির্বাচন ঠেকাতে বিএনপির ডাকা ৪৮ ঘণ্টা হরতালের শেষদিন সোমবার আজ (২০ নভেম্বর) রাজধানীতে বেড়েছে যান চলাচল। আগের অবরোধ ও হরতালে যান চলাচল কম দেখা গেলেও এদিন অনেকটাই স্বাভাবিক চিত্র দেখা গেছে।

গণপরিবহনের পাশাপাশি ব্যক্তিগত গাড়িও ছিল চোখে পড়ার মতো।যত বেলা গড়াচ্ছে সড়কে বাড়ছে গণপরিবহনের সংখ্যাও।

 
রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, নানান কর্মজীবী মানুষেরা প্রতিদিনের মতোই নিজ গন্তব্যে ছুটে চলেছেন। ভোরের দিকে যানবাহন কিছুটা কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে যান চলাচলও বাড়ছে।

এদিকে গাবতলী থেকে উত্তরবঙ্গগামী কিছু কিছু বাস ছেড়ে যেতে দেখা গেছে।তবে যাত্রী সংকটের কারণে স্বাভাবিক অবস্থায় দূরপাল্লার বাসের যে চলাচল সেটা চোখে পড়েনি।

বাস কাউন্টারগুলোতে কথা বলে জানা গেছে, হরতালের কারণে মানুষের ভেতরে যে ভয় বা আতঙ্ক সেকারণেই আসলে যাত্রী উপস্থিতি কম। একেবারে জরুরি প্রয়োজন না হলে কেউ দূরের গন্তব্যের জন্য কাউন্টারে আসছেন না।

এদিকে রাজধানীতে বিভিন্ন মোড়ে মোড়ে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন রয়েছে। জনগণের যানমালের নিরাপত্তায় পুলিশ, র‌্যাব, বিজিবিসহ অন্যান্য বাহিনীর সদস্যদের টহল দিতে দেখা গেছে।

গেলো ২৮ অক্টোবর রাজধানীতে বিএনপির সমাবেশকে কেন্দ্র করে ব্যাপক সহিংসতার ঘটনা ঘটে। এরপর হরতাল ও পাঁচদফা অবরোধের পর আবারও ৪৮ ঘণ্টা হরতাল ডেকেছে বিএনপি। চলবে মঙ্গলবার (২১ নভেম্বর) সকাল ৬টা পর্যন্ত।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top