• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ঢাকা উত্তরে এডিস মশার লার্ভা, দেড় লক্ষাধিক টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১০ মে ২০২২, ২৩:১৮

ঢাকা উত্তরে এডিস মশার লার্ভা, দেড় লক্ষাধিক টাকা জরিমানা

ঢাকা উত্তর সিটি করপোরেশনে নির্মানাধীন বিভিন্ন ভবন ও বাসা বাড়িতে এডিস মশার লার্ভা পাওয়ায় দেড় লাখ টাকারও বেশি জরিমানা আদায় করা হয়েছে।

সোমবার (৯ মে) ঢাকা উত্তর সিটি করপোরেশনের অঞ্চল-১ এর আওতাধীন ১নং ওয়ার্ডের সেক্টর-৭ এর আশপাশ এলাকা ও অঞ্চল-২ এর আওতাধীন ওয়ার্ড-২ এ পল্লবী থানা এলাকায় মোবাইল কোর্ট পরিচালনার সময়ে এসব জরিমানা আদায় করা হয়। 

অঞ্চল-১ এর আওতাধীন ১নং ওয়ার্ডের সেক্টর-৭ এর আশপাশ এলাকার নির্মানাধীন ভবন এবং বাসা বাড়িতে এডিস মশার লার্ভা পাওয়া যাওয়ায় সংক্রামক রোগ প্রতিরোধ, (নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন ২০১৮ এর ২৫ (১) ধারায় ৪টি মামলায় এক লাখ পাঁচ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। 

অঞ্চল-১ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জুলকার নায়ন এই মোবাইল কোর্ট পরিচালনা করেন।

অঞ্চল-২ এর আওতাধীন ওয়ার্ড-২ এ পল্লবী থানা এলাকায় আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মো. জিয়াউর রহমান এডিস মশার প্রজননক্ষেত্র ধ্বংসে মোবাইল কোর্ট পরিচালনা করেন। এসময় ৪টি মামলায় মোট বায়ান্ন হাজার টাকা জরিমানা আদায় করা হয় ব‌লে ডিএন‌সি‌সি‌রি এক বিজ্ঞপ্তি‌তে জানা‌নো হয়।

 

এনএফ৭১/এমএ/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top