• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


নগর ভবন থে‌কেই মেয়র আতিকের পরিষ্কার অভিযান শুরু

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১৫ মে ২০২২, ০১:২২

নগর ভবন থে‌কেই মেয়র আতিকের পরিষ্কার অভিযান শুরু

শনিবার (১৪ মে) সকাল ১০টা ১০ মিনিট। ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম গুলশান নগর ভবনের আন্ডারগ্রাউন্ড বেজমেন্টে প্রবেশ করেন। সেখানে পরিত্যক্ত গাড়ি, জমে থাকা পানি পরিষ্কার করার নির্দেশ দেন তিনি।

এভাবেই নগর ভবন থে‌কে পরিষ্কার অভিযান শুরু কর‌লেন উত্তরের মেয়র।

এ সময় তিনি বলেন, আমি যেখানে অফিস করি, সেটি আমার নিজ আঙিনা। এটি পরিষ্কারের মাধ্যমেই ‘দশটা দশ মিনিট প্রতি শনিবার নিজ বাসাবাড়ি করি পরিষ্কার’ কার্যক্রম শুরু করলাম। সবাইকে পরিষ্কার-পরিচ্ছন্ন কাজে উদ্বুদ্ধ করার লক্ষ্যেই এখান থেকে কার্যক্রমটি শুরু করেছি।

তিনি বলেন, সবাই যেন নিজবাড়ি, আঙিনা, শিক্ষাপ্রতিষ্ঠান পরিষ্কার করে। সবাই যদি নিজ নিজ জায়গা থেকে সচেতন হয় তবেই আমরা অ্যাডিস মশা থেকে রক্ষা পাব। একইসঙ্গে একটি পরিচ্ছন্ন পরিবেশ পাব। প্রতি শনিবার সকাল ১০টা ১০ মিনিটে নিজ আঙিনা পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে নগরবাসীর প্রতি আহ্বান জানান মেয়র।

আতিকুল ইসলাম বলেন, সিটি করপোরেশনের জোনাল অফিসগুলোতে এডিসের লার্ভা পাওয়া গেলে সেখানে যে এক্সিকিউটিভ আছেন, তার বিরুদ্ধেও মামলা এবং জরিমানা করা হবে।

এনএফ৭১/এমএ/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top