• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


জাতীয় দলে আর কাজ করবেন না সিডন্স

শাকিল খান | প্রকাশিত: ১ মে ২০২৩, ১৯:৩৯

ছবি: সংগৃহীত

বাংলাদেশ জাতীয় দলের হয়ে আর কাজ করতে দেখা যাবে না জেমি সিডন্সকে। সাকিব আল হাসান-তামিম ইকবালদের সঙ্গে কাজ না করলেও বাংলাদেশের ডেভেলপমেন্ট পর্যায় তথা ‘এ’ দল এবং টাইগার্স টিমের হয়ে কাজ করবেন একসময়ের এই হেড কোচ। বিষয়টি নিজের ফেসবুকে এক পোস্টে নিশ্চিত করেছেন খোদ সিডন্সই।

২০০৭ সালে ওয়ানডে বিশ্বকাপের পর বাংলাদেশের দায়িত্ব নিয়েছিলেন জেমি। এরপর ২০১১ সাল পর্যন্ত লাল-সবুজ শিবিরের প্রধান কোচের দায়িত্ব পালন করেন তিনি। তার অধীনেই দক্ষ ব্যাটিং নৈপুণ্যে গড়ে উঠেছেন সাকিব আল হাসান, তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদরা। এরপর ২০২২ সালের শুরু দিকে তাকে আবারও বাংলাদেশ জাতীয় দলের ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দেয় বিসিবি।

এরপর থেকে টাইগারদের ব্যাটিং কোচ হিসেবেই বেশির ভাগ সময় কাজ করেছেন তিনি। এমনকি জাতীয় দলের সঙ্গেই কাজ করার আগ্রহের কথা জানান জেমি। যদিও শুরুর দিকে জানা গিয়েছিল জেমি, ডেভেলপমেন্ট পর্যায়ে কাজ করবেন। এবার সেটাই হতে যাচ্ছে, জাতীয় দলকে একেবারেই বিদায় বলছেন সাবেক এই অজি ব্যাটার।

সিডন্স লেখেন, 'সংক্ষিপ্ত ছুটি শেষে ঢাকায় ফিরেছি। এখন থেকে আমি আর বাংলাদেশ জাতীয় দলের সাথে কাজ করবো না। যেহেতু আমি মনে করি, দলের বাইরে থাকা আগামী প্রজন্মের খেলোয়াড়দের ভালোভাবে দেখাশোনা ও দেশের হয়ে খেলতে পরবর্তী সুযোগের জন্য তাদের উন্নতি নিশ্চিত করাটাই বিসিবির জন্য সেরা প্রতিদান হবে আমার। আমি তরুণদের কোচিং করাতে ভালোবাসি।  বিসিবি ও আমি সেই সিদ্ধান্তই নিয়েছি! জাতীয় দলের সঙ্গে কাজ করার যে মর্যাদা সেটা আমার ভালো লাগে, তবে বেশিরভাগ স্কিল ডেভলপমেন্ট, উন্নতি এবং অনুশীলন হয় নেটে। ভবিষ্যৎ খেলোয়াড়দের সঙ্গে বাংলাদেশ 'এ' দল ও বাংলাদেশ টাইগার্সের হয়ে কাজ করতে মুখিয়ে আছি আমি। '

এ প্রসঙ্গে তার ভাষ্য, জাতীয় দলের সঙ্গে গৌরব লেগে থাকে। আমি এটা পছন্দ করি। কিন্তু স্কিলের বেশিরভাগ ডেভেলপমেন্ট হয় মিরপুরের নেটে, প্রচণ্ড গরমের অনুশীলনে। আমি ‘এ’ দল ও ছায়া দলে থাকা ভবিষ্যতের ক্রিকেটারদের নিয়ে কাজ করতে মুখিয়ে আছি। আমার কোচিংয়ের ভিডিও আসতে থাকবে। দেখতে আগ্রহী হলে অনুসরণ করুন। ইংল্যান্ডে আয়ারল্যান্ডের বিপক্ষে খেলতে যাওয়া ছেলেদের জন্য শুভকামনা।




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top