মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


সিরিয়ার কারাগারে হামলা-সংঘর্ষ, নিহত ১২০

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ২৪ জানুয়ারী ২০২২, ২৩:০০

সিরিয়ার কারাগারে হামলা-সংঘর্ষ, নিহত ১২০

যুক্তরাষ্ট্রসমর্থিত কুর্দি বাহিনীর সঙ্গে জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) সদস্যদের সংঘর্ষে সিরিয়ায় নিহত হয়েছে ১২০ জন। তাদের মধ্যে সাতজন বেসামরিক লোকও রয়েছে বলেও জানা গেছে। 

যুক্তরাজ্যভিত্তিক মানবাধিকার সংগঠন সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস বিষয়টি নিশ্চিত করে জানায়, সংঘর্ষে অন্তত ৭৭ জন আইএস সদস্য, ৩৯ জন কুর্দি বাহিনীর সদস্য এবং অভ্যন্তরীণ নিরাপত্তা বাহিনীর সদস্যসহ নিহত হয়েছেন কারারক্ষীও। ওই হামলা সাতজন বেসামরিক লোকও নিহত হয়েছেন বলেও জানা গেছে।

এদিকে, বৃহস্পতিবার থেকে কুর্দি ও আইএস যোদ্ধাদের মধ্যে সংঘর্ষ চলছে দেশটিতে। সহিংসতার জেরে হাসাকাহ শহরে কুর্দি পরিচালিত গোরান কারাগারে আইএস সদস্যদের হামলার পর শুরু হয় দু'পক্ষের সংঘর্ষ। শুক্রবার কারাগারে হামলার দায় স্বীকার করে আইএসের মুখপত্র জানিয়েছে, আইএস সদস্যরা কারাগারে দুটি আত্মঘাতী বোমা হামলার মধ্য দিয়ে ওই অভিযান শুরু করে। এ অভিযানে তাদের কয়েকশ সদস্যকে মুক্ত করেছে তারা।

উল্লেখ্য, তিন বছর আগে সিরিয়ায় আইএসের পতনের পর এটিই সবচেয়ে বড় হামলার ঘটনা।

এনএফ৭১/এনজেএ/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top