• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


বসনিয়ায় ভূমিকম্পে নিহত ১, আহত বহু

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ২৪ এপ্রিল ২০২২, ০৪:১৪

বসনিয়ায় ভূমিকম্পে নিহত ১, আহত বহু

দক্ষিণ-পূর্ব ইউরোপের দেশ বসনিয়ায় ভূমিকম্প আঘাত হেনেছে। রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৫ দশমিক ৭। দেশটির দক্ষিণাঞ্চলে আঘাত হানা ওই ভূমিকম্পে একজন নিহত হয়েছে এবং আরও বেশ কয়েকজন আহত হয়েছে। আল জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

ইউরোপীয়-ভূমধ্যসাগরীয় ভূতাত্ত্বিক কেন্দ্র (ইএমএসসি) জানিয়েছে, স্থানীয় সময় শুক্রবার রাতে দেশটির মোস্টার শহর থেকে ৪২ কিলোমিটার দক্ষিণ-পূর্বে ভূমিকম্পটি আঘাত হানে।

সংস্থাটি জানিয়েছে, ভূমিকম্পটির গভীরতা ছিল ৫ কিলোমিটার (৩ দশমিক ১ মাইল)। ভূমিকম্পের সময় মোস্টারের কাছে স্টোলাক শহরে নিজ বাড়িতে প্রাণ হারান ২৮ বছর বয়সী এক নারী।

ওই নারীর পরিবারের সদস্যসহ বেশ কয়েকজন আহত হয়েছেন। মোস্টার এবং লুবিনজেসহ বিভিন্ন এলাকায় ভূমিকম্পের সময় দেয়াল ধসে পড়েছে এবং সম্পদের ক্ষয়ক্ষতির খবর পাওয়া গেছে।

এর আগে ২০২০ সালের ডিসেম্বরে রাজধানী জাগরেবের কাছে ক্রোয়েশিয়ার পেত্রিনজা এলাকায় ৬ দশমিক ৪ মাত্রার একটি ভূমিকম্প আঘাত হানে। এতে সাতজন নিহত হয় এবং শত শত বাড়ি-ঘর ও ভবন ক্ষতিগ্রস্ত হয়।

এনএফ৭১/আরআর/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top