• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


মারা গেলেন ৬০ বছর গোসল না করা আমু হাজি

রায়হান রাজীব | প্রকাশিত: ২৬ অক্টোবর ২০২২, ০৮:১০

আমু হাজি

তরুণ বয়সে কিছু একটা নিয়ে কষ্ট পেয়েছিলেন। সেই কষ্ট থেকে ৬০ বছর গোসল করেননি আমু হাজি নামে ইরানের এক ব্যক্তি। তিনি সন্ন্যাসী গোছের মানুষ ছিলেন। তার গোসল না করার ঘটনা ২০১৪ সালে জানাজানি হয়। এরপর তাকে ‘বিশ্বের সবচেয়ে নোংরা মানুষের’ তকমা দেওয়া হয়েছিল।

ইরানের রাষ্ট্রীয় গণমাধ্যম আইআরএনএ জানিয়েছে, ৬০ বছর গোসল না করা সেই ব্যক্তি মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৪। কয়েক মাস আগে কয়েক তরুন মিলে তাকে পরিষ্কার পরিচ্ছন্ন করেন। এর কয়েক মাস পরেই মৃত্যুবরণ করলেন তিনি।

ইরানের স্থানীয় গণমাধ্যম জানায়, আমু হাজি একটি খুপরি ঘরে বসবাস করতেন এবং তরুণ বয়সে কিছু একটা নিয়ে কষ্ট পেয়েছিলেন এরপর গোসল করা বন্ধ করে দেন। তার ধারণা ছিল গোসল করলে তিনি অসুস্থ হয়ে যাবেন।

ইরানি সংবাদমাধ্যম তেহরান টাইমস ২০১৪ সালে এক প্রতিবেদনে জানিয়েছিল, আমু হাজি সাধারণত তার গ্রামের পাশ দিয়ে যাওয়া সড়কে দুর্ঘটনায় যেসব প্রাণী মারা যেত সেগুলোর মাংস খেয়েই জীবন ধারণ করতেন। পশুপাখির মল দিয়ে তৈরি এক ধরণের পাইপ সেবন করতেন তিনি। সে সময় তোলা বিভিন্ন ছবিতে দেখা গেছে, আমু হাজি একই সময়ে একাধিক সিগারেট খেতেন।

এরআগে, ৬৬ বছর বয়সী ভারতীয় নাগরিক কৈলাস সিংয়ের ৩৮ বছর ধরে গোসল না করার রেকর্ড ছিল। আর ৬০ বছর গোসল না করে পূর্বের রেকর্ডটি ভেঙে নতুন রেকর্ড গড়লেন আমু হাজি।

 

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top