• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ইরাকে জ্বালানি ট্যাঙ্কার বিস্ফোরণে নিহত ১১

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ১৯ নভেম্বর ২০২২, ০৪:৫০

ইরাকে জ্বালানি ট্যাঙ্কার বিস্ফোরণে নিহত ১১

ইরাকে জ্বালানি ট্যাঙ্কার বিস্ফোরণে অন্তত ১১ জন নিহত হয়েছে। এ ঘটনায় একটি বাড়ি ধসে পড়েছে। স্থানীয় সময় বৃহস্পতিবার সন্ধ্যায় সুলাইমানিয়াতে এ বিস্ফোরণ ঘটে।

নগরীর জরুরি ব্যবস্থাপনার প্রধান সামান নাদের এএফপিকে জানিয়েছেন, অন্তত ১১ জন নিহত এবং ১৩ জন আহত হয়েছে। তিনি এই বিস্ফোরণের জন্য ‘ট্যাঙ্ক থেকে গ্যাস লিক’ হওয়াকে দায়ী করেছেন।

যুদ্ধ-বিধ্বস্ত ইরাকের বেশিরভাগ অবকাঠামো জরাজীর্ণ হয়ে পড়েছে। এসব কারণে এখানে প্রায়ই বিভিন্ন ধরনের দুর্ঘটনা ঘটে। বিশেষ করে পরিবহন ও নির্মাণ খাতে প্রায়ই দুর্ঘটনা ঘটে।

সামান নাদের জানিয়েছেন, ইরাকের স্বায়ত্তশাসিত কুর্দিস্তান অঞ্চলের দ্বিতীয় বৃহত্তম শহরটিতে ধসে পড়া তিনতলা বাড়ির ধ্বংসস্তূপের নিচ থেকে এখনও চার জনকে উদ্ধার করা যায়নি। নিহতদের মধ্যে অন্তত একজন শিশু রয়েছে

তিনি বলেন, ‘আমাদের দলগুলি ধসে পড়া বাড়ির নিচে আটকে পড়া লোকদের উদ্ধার করতে ১৫ ঘন্টারও বেশি সময় ধরে কাজ করছে।’

এনএফ৭১/আরআর/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top