• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


বন্ধ হচ্ছে বোয়িং ৭৭৭ মডেলের প্লেন

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ২৩ ফেব্রুয়ারী ২০২১, ১৫:৫৭

বন্ধ হচ্ছে বোয়িং ৭৭৭ মডেলের প্লেন

৭৭৭-২০০ প্লেন দুর্ঘটনার পর যুক্তরাষ্ট্রের বিমান সংস্থা ইউনাইটেড এয়ারলাইন্স তাদের বোয়িং ৭৭৭ মডেলের ২৪টি প্লেন আকাশে না ওড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। পাশাপাশি জাপান, কোরিয়াসহ বিশ্বজুড়ে বিভিন্ন দেশের এয়ারলাইন্স একই সিদ্ধান্ত নিয়েছে।

সোমবার (২২ ফেব্রুয়ারি) মার্কিন সংবাদমাধ্যম সিএনএন এ তথ্য প্রকাশ করা হয়েছে।

শনিবার (১৯ ফেব্রুয়ারি) যুক্তরাষ্ট্রের ডেনভার থেকে হাওয়াই যাওয়ার পথে ইউনাইটেড এয়ারলাইন্সের বোয়িং ৭৭৭-২০০ প্লেনের দুই ইঞ্জিনের একটি থেকে আগুন আর ধোঁয়া বের হতে শুরু করে।

এরপর নিচের বাড়িঘর, রাস্তা ও পার্কে খসে পড়তে থাকে ইঞ্জিনের বিভিন্ন যন্ত্রাংশ। শেষ পর্যন্ত কোনো রকমে জরুরি অবতরণ করে প্লেনটি। একরকম ‘নিশ্চিত মৃত্যু’র মুখ থেকে রক্ষা পান ওই প্লেনের ২৪১ আরোহী। তাদের মধ্যে ছিলেন ২৩১ জন যাত্রী ও ১০ জন ক্রু।

এ ঘটনার পর জাপান সব আন্তর্জাতিক এয়ারলাইন্সের প্রতি ‘প্র্যাট অ্যান্ড হুইটনি ৪০০০’ ইঞ্জিনচালিত বোয়িং ৭৭৭ প্লেনগুলো না ওড়ানোর অনুরোধ জানিয়েছে।

এনএফ৭১/জেএস/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top