• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ইসরায়েলের বিরুদ্ধে যুদ্ধাপরাধের অভিযোগ আনতে যাচ্ছে ফিলিস্তিন

ইন্টারন্যাশনাল ডেস্ক | প্রকাশিত: ২১ মে ২০২১, ২৩:১৮

ইসরায়েলের বিরুদ্ধে যুদ্ধাপরাধের অভিযোগ আনতে যাচ্ছে ফিলিস্তিন

গাজায় ইসরায়েল যে বর্বরতা চালিয়েছে তার বিচার চেয়ে ইন্টারন্যাশনাল ক্রিমিন্যাল কোর্টে (আইসিসি) যাওয়ার ঘোষণা দিয়েছে ফিলিস্তিন।

সাম্প্রতিক হামলার পরিপ্রেক্ষিতে ইহুদিবাদী দেশটির বিরুদ্ধে যুদ্ধাপরাধের অভিযোগ আনা হতে পারে।

ফিলিস্তিনের প্রধানমন্ত্রী মোহাম্মদ শতেয়াহ এ কথা জানান। শুক্রবার (২১ মে) এ তথ্য জানায় ইসরায়েলের গণমাধ্যম হারেৎজ।

খবরে বলা হয়, ইসরায়েল গাজায় বিমান হামলার মাধ্যমে যে ধ্বংসযজ্ঞ চালিয়েছে তার বিচার চেয়ে অভিযোগ নিয়ে আইসিসিতে যাওয়ার পরিকল্পনা করছে ফিলিস্তিনি কর্তৃপক্ষ। সম্প্রতি গাজায় যে নৃসংশতা চালিয়েছে ইসরায়েল তা যুদ্ধাপরাধের শামিল।

এক বিবৃতিতে ফিলিস্তিনি কর্তৃপক্ষ জানিয়েছে, ইসরায়েলের হামলায় গাজায় ২০টি ফিলিস্তিনি পরিবার প্রায় সম্পূর্ণ নিশ্চিহ্ন হয়ে গেছে। এছাড়াও পুরো উপত্যকাজুড়ে ইসরায়েলি হামলার ক্ষত দৃশ্যমান।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় শুক্রবার (২১ মে) জানায়, ইসরায়েলি হামলায় মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৪৩ জনে। এরমধ্যে ৬৬ জন শিশুও রয়েছে। আহত হয়েছে আরও ১৯১০ জন।

১০ মে ইসরায়েল গাজায় বিমান হামলা শুরু করে। এরপর হামাসও গাজা থেকে প্রায় ৪ হাজার ৩৬৯টি রকেট নিক্ষেপ করে। এসব হামলায় ১২ জন ইসরায়েলি নিহত হয়। সংঘর্ষের ১১ দিনের মাথায় মিশরের মধ্যস্থতায় যুদ্ধবিরতিতে সম্মত হয় হামাস এবং ইসরায়েল।

এনএফ৭১/আরএইচ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top