• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


সশরীরে পরীক্ষা ও অনলাইনে ক্লাস চলবে ইবিতে

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২৩ জানুয়ারী ২০২২, ০০:১০

সশরীরে পরীক্ষা ও অনলাইনে ক্লাস চলবে ইবিতে

চলমান কোভিড-১৯ পরিস্তিতিতে সরকারি নির্দেশনার আলোকে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত সশরীরে ক্লাস বন্ধের সিদ্ধান্ত নিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)। তবে আবাসিক হল খোলা রেখে স্বাস্থ্যবিধি মেনে হবে চলমান ও ঘোষিত পরীক্ষাগুলো। শুক্রবার (২১ জানুয়ারি) রাতে এক জরুরি সভায় এ সিদ্ধান্ত হয়। পরে রেজিস্ট্রার দপ্তরের এক বিজ্ঞপ্তিতে জানানো হয় এসব তথ্য।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২২ জানুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত ইসলামী বিশ্ববিদ্যালয়ের ক্লাসগুলো সশরীরে বন্ধ থাকবে। তবে অনলাইনে যথারীতি চলবে। পরিপূর্ণভাবে স্বাস্থ্যবিধি মেনে চলমান ও ঘোষিত পরীক্ষাগুলো এবং অফিস যথারীতি চালু থাকবে। হল খোলা থাকবে এবং স্বাস্থ্যবিধি মেনে ভর্তি কার্যক্রম চলবে। বিজ্ঞপ্তিতে সংশ্লিষ্টদের এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, সরকারের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়গুলোকে নিজেদের বিষয়ে সিদ্ধান্ত নিতে বলা হয়েছে। সে অনুযায়ী আমরা হল প্রভোস্ট, ডিন ও বিভাগীয় সভাপতিদের নিয়ে জরুরি মিটিং করে এসব সিদ্ধান্ত নিয়েছি। আমাদের বিশ্ববিদ্যালয়ের অবস্থান একটু আলাদা। এখানে হল বন্ধ করলে শিক্ষার্থীদের বাইরে থাকার ভালো জায়গা নেই। তাই সবকিছু বিবেচনা করে হল খোলা রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।


এনএফ৭১/এনজেএ/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top