• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


সাফারি পার্কে অসুস্থ হয়ে আরও দুটি জেব্রার মৃত্যু

গাজীপুর থেকে | প্রকাশিত: ৩০ জানুয়ারী ২০২২, ২৩:৪৬

সাফারি পার্কে অসুস্থ হয়ে আরও দুটি জেব্রার মৃত্যু

গাজীপুরের শ্রীপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে অসুস্থ হয়ে মারা গেছে আরও দুটি জেব্রা। শনিবার (২৯ জানুয়ারি) সকালে একটি ও সন্ধ্যা সোয়া ৬টায় অপরটি মারা যায়। এ নিয়ে চলতি মাসে সাফারি পার্কে ১১টি জেব্রা মারা গেল।

পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা ও সহকারী বন সংরক্ষক তবিবুর রহমান মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। এদিকে সাফারি পার্কের প্রকল্প পরিচালক জাহিদুল কবীর জানান, শনিবার সকালে দুটি জেব্রা অসুস্থ হয়ে পড়ে। তাৎক্ষণিক ওই অসুস্থ জেব্রা দুটিকে চিকিৎসা দেওয়া হয়। এর মধ্যে সকালে একটি ও সন্ধ্যায় অন্য জেব্রাটি মারা যায়। জানা গেছে, অতিরিক্ত কাঁচা ঘাস ছাড়াও স্ট্রেপ্টোক্কাস, ইড়কোলাই, কস্নস্টোডিয়াম, সালমোনিলা ও পাস্টুরেলা নামক ব্যাকটেরিয়ার আক্রমণে ২ জানুয়ারি থেকে ২০ জানুয়ারি পর্যন্ত পাঁচটি এবং নিজেদের মধ্যে মারামারি করে মারা গেছে আরও চারটি জেব্রা।

২৫ জানুয়ারি গঠিত ৬ সদস্যের বিশেষজ্ঞ মেডিকেল বোর্ড পার্কে উপস্থিত হয়ে মৃত্যুরোধে করণীয় ও কারণ উদ্ঘাটনে কাজ শুরু করেন। বিশেষজ্ঞ টিমের সদস্য শহীদুল্লাহ মৃত্যুর কারণ ও দিকনির্দেশনামূলক পরামর্শ দেন।

এনএফ৭১/এনজেএ/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top