• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


ঈদযাত্রায় শেষ ভরসা ট্রাক-পিকআপ, ভাড়া দ্বিগুণ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ৯ জুলাই ২০২২, ২০:২৮

ঈদযাত্রায় শেষ ভরসা ট্রাক-পিকআপ, ভাড়া দ্বিগুণ

আগামীকাল ঈদ। স্বজনদের সঙ্গে ঈদ করতে শেষ মুহূর্তে বাড়ি ফিরছেন অনেকে। তবে পাচ্ছেন না বাস। তাই অতিরিক্ত ভাড়া দিয়ে ট্রাক, পিকআপে করে বাড়ি যাচ্ছেন তারা।

গাজীপুরের ঢাকা-টাঙ্গাইল ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে শুক্রবার দিনভর যানজটে নাকাল হওয়ার পর শনিবার (৯ জুলাই) কিছুটা স্বস্তি নিয়ে ঈদে ঘরমুখো মানুষ বাড়ি ফিরতে পারছেন। তবে রয়েছে পরিবহন সংকট। এই সংকটের কারণে ৫০০ টাকার ভাড়া দেড় দুই হাজার টাকা পর্যন্ত দাবি করছেন পরিবহন সংশ্লিষ্টরা। ভাড়া বেশি চাওয়ায় অনেক যাত্রীকে দীর্ঘসময় অপেক্ষা করতে দেখা গেছে। অনেকেই ট্রাক, লেগুনা, পিকআপ, অটোরিকশায় করে দূরপাল্লার পথ পাড়ি দিচ্ছেন।

সরেজমিনে চন্দ্রা ত্রিমোড়ে দেখা যায়, সিরাজগঞ্জ, পাবনা, নাটোর ও বগুড়া যেতে যাত্রীদের খরচ পড়ছে ১ হাজার থেকে দেড় হাজার টাকা। আর রংপুর, রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জের জন্য ভাড়া গুণতে হচ্ছে ১৩০০ থেকে ২ হাজার টাকা। তবে এসব গাড়ির মধ্যে অধিকাংশ ফিটনেসবিহীন। যে সব পরিবহন গাজীপুরে চলে সেগুলোই এখন দূরপাল্লার বাস।

এদিকে, ঘরমুখো যাত্রীদের যাত্রা পথে ভোগান্তি কমাতে পুলিশ তৎপর রয়েছে। মহাসড়কের শৃঙ্খলা রক্ষায় বিভিন্ন পয়েন্টে হাইওয়ে পুলিশ কাজ করছে বলে জানান সালনা হাইওয়ে পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) ফিরোজ হোসেন।



বিষয়: ঈদ


পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top