• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


চুয়াডাঙ্গায় প্রতিবন্ধী কোটায় সরকারি চাকুরীতে যোগদান করতে না দেয়ায় বিক্ষোভ ও মানববন্ধন

চুয়াডাঙ্গা প্রতিনিধি | প্রকাশিত: ২৩ সেপ্টেম্বর ২০২২, ০৩:৫২

চুয়াডাঙ্গায় প্রতিবন্ধী কোটায় সরকারি চাকুরীতে যোগদান করতে না দেয়ায় বিক্ষোভ ও মানববন্ধন

বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের সশস্ত্র নিরাপত্তা প্রহরী পদে প্রতিবন্ধী কোটায় নিয়োগ পাওয়ার পরও এক যুবককে যোগদান করতে না দেয়ায় বিক্ষোভ ও মানববন্ধন করেছে চুয়াডাঙ্গা সরকারি কলেজের শিক্ষার্থীরা। বুধবার (২১ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১ টায় চুয়াডাঙ্গা সরকারি কলেজের সামনে বিক্ষোভ ও মানবন্ধন করেছে নিয়োগ পাওয়া প্রতিবন্ধী'র সহকর্মীরা। ভুক্তভোগী আব্দুর রহিম চুয়াডাঙ্গা জীবননগর উপজেলার ধোপাখালি গ্রামের দক্ষিনপাড়ার মৃত দাউদ হোসেনের ছেলে।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, ২১ সেপ্টেম্বর যোগদান করার কথা থাকলেও তাকে যোগদান করতে দেয়া হয়নি। তাকে অতিলম্বে যোগদান না করতে দিলে আমরা কঠোর আন্দোলনে যাবো।
শিক্ষার্থীরা আরও বলেন, আব্দুর রহিমের বাবা ১০ বছর আগে মারা গেছেন। চাকরিতে যোগদানে বাধার দেয়ার খবরে আব্দুর রহিমের বৃদ্ধা মা অসুস্থ হয়ে পড়েছেন। অবিলম্বে চাকরিতে যোগদানের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করেছেন তারা।

আব্দুর রহিম বলেন, আমি ২০১৬ সালে চুয়াডাঙ্গা সরকারি কলেজ থেকে অর্থনীতিতে মাষ্টার্স সম্পন্ন করেছি। সব নিয়ম মেনেই প্রতিবন্ধী (দৃষ্টি) কোটায় আমি বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের সশস্ত্র নিরাপত্তা কর্মী হিসেবে চাকরির জন্য আবেদন করেছিলাম। সকল পরিক্ষায় উত্তীর্ণের পর গত ১৭ আগস্ট পাঠানো নিয়োগপত্রে ২১ সেপ্টেম্বর যোগদান করতে বলা হয়। গত ১৮ সেপ্টেম্বর আমি মেডিকেল রিপোর্ট নিয়ে বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) প্রধান কার্যলয়ে গেলে তারা আমাকে যোগদান করতে নাচক করে দিয়ে জানায়, বাইরে থেকে অনেক কিছু দেশে আসে। সেগুলো যাছাইবাছাইয়ের জন্য চোখকেই প্রাধ্যন্য দিতে হয়। আপনার চোখের সমস্যা এ জন্য আপনাকে এ কাজে নিয়োগ দেয়া হবেনা। বিক্ষোভ ও মানববন্ধন শেষে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দেন আব্দুর রহিম।

এনএফ৭১/আরআর/২০২২




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top