• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


বাণিজ্যমেলা এলাকায় ৫ হাজারের ফ্ল্যাট এখন ৪০ হাজার!

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ৩০ ডিসেম্বর ২০২১, ০৩:৩৩

বাণিজ্যমেলা এলাকায় ৫ হাজারের ফ্ল্যাট এখন ৪০ হাজার!

নতুন বছরের প্রথম দিন (১ জানুয়ারি) থেকেই রাজধানীর পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে শুরু হচ্ছে আন্তর্জাতিক বাণিজ্যমেলা। মেলা ঘিরে এরইমধ্যে পূর্বাচল ও এর আশেপাশের এলাকার জমে উঠেছে ফ্ল্যাট বাণিজ্য।

দেশি-বিদেশি ব্যবসা প্রতিষ্ঠানের মালিক ও স্টাফরা মেলা চলাকালে থাকার জন্য ওই এলাকায় ৫ হাজার টাকা ফ্ল্যাট বাসা এখন ৩৫-৪০ হাজার টাকায় ভাড়া নিচ্ছেন। আর সুযোগ বুঝে যতটা সম্ভব চড়া ভাড়া হাঁকাচ্ছেন ফ্ল্যাট মালিকেরা। বাণিজ্যমেলা এলাকা ঘুরে দেখা গেছে, ১ জানুয়ারি শুরু হতে যাওয়া মেলা ঘিরে স্টল নির্মাণে ব্যস্ত সময় পার করছেন ব্যবসায়ীরা। তবে শহরের অদূরে হওয়ায় কাজের ফাঁকে ফাঁকে অনেকেই মেলা এলাকায় বাসা ভাড়া নেওয়ার চেষ্টা করছেন। বিশেষত মেলাকেন্দ্রিক বিদেশি ব্যবসায়ীদের বাসা ভাড়া নিতে বেশি দৌড়ঝাঁপ করতে দেখা যাচ্ছে।

দেশি-বিদেশি প্রতিষ্ঠানের কর্তাব্যক্তিরা বলছেন, শহর থেকে কিছুটা দূরে হওয়ায় এখানে নিয়মিত যাতায়াত করা কঠিন। তাই মেলা চলাকালে নির্বিঘ্নে কাজ করতে নিজেদের ও স্টাফদের জন্য বাণিজ্যমেলার আশপাশ এলাকায় বাসা খুঁজছেন অনেকে। এ সুযোগে স্থানীয় ফ্ল্যাট মালিকরাও হাঁকাচ্ছেন কয়েকগুণ বেশি ভাড়া। ৫ থেকে ৬ হাজার টাকার ফ্ল্যাটের ভাড়া নেওয়া হচ্ছে ৩৫ থেকে ৪০ হাজার টাকা, কোথাওবা তারও বেশি।


এনএফ৭১/এনজেএ/২০২১




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top