• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


দেশের আকাশপথকে রঙ্গিন করে তোলার অঙ্গিকার

উদ্বোধনী ফ্লাইটেই ব্যাপক সাড়া পেল এয়ার অ্যাস্ট্রা

রায়হান রাজীব | প্রকাশিত: ২৫ নভেম্বর ২০২২, ০০:৩৫

এয়ার অ্যাস্ট্রা

দেশের আকাশে ডানা মেলেছে নতুন এয়ারলাইন্স এয়ার অ্যাস্ট্রা। উদ্বোধনী ফ্লাইটেই যাত্রীদের ব্যাপক সাড়া পেয়েছে এয়ারলাইন্সটি। বৃহস্পতিবার (২৪ নভেম্বর) পূর্ব নির্ধারিত সময় অনুযায়ী সকাল ৮টায় ঢাকা থেকে কক্সবাজারের উদ্দেশে উড়াল দেয় উদ্বোধনী ফ্লাইট।

কক্সবাজার বিমানবন্দর সূত্র জানায়, ৭০ জন যাত্রী নিয়ে কক্সবাজারের উদ্দেশে সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে উদ্বোধনী ফ্লাইট। ফ্লাইটটি নিরাপদে অবতরণ করে ৪৫ মিনিট পর।

ফ্লাইটে ঢাকা থেকে কক্সবাজার যাওয়া যাত্রীরা জানান, স্বল্প খরচে কক্সবাজার যাওয়ার সুযোগ করে দিয়েছে নতুন এয়ারলাইন্স এয়ার অ্যাস্ট্রা। ফ্লাইটে এসে খুব ভালো লেগেছে। তাদের সবকিছু উন্নতমানের। সেবার ক্ষেত্রে তাদের কোনো কমতি নেই।

কক্সবাজার বিমানবন্দরের ব্যবস্থাপক গোলাম মোর্তজা হাসান বলেন, প্রায় ৯ বছর পর নতুন একটি এয়ারলাইন্স পেখম তুলে বাংলাদেশের আকাশ পরিবহনকে স্বস্তির আবহাওয়ায় ভরিয়ে দিচ্ছে। আজ থেকে কক্সবাজার রুটে নিয়মিত চলাচল করবে এয়ার অ্যাস্ট্রা। দেশের আকাশপথে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বেসরকারি বিমান সংস্থা এয়ার অ্যাস্ট্রা।

এয়ার অ্যাস্ট্রা জানায়, ফ্লাইট পরিচালনার জন্য এয়ার অ্যাস্ট্রার দুটি এটিআর ৭২-৬০০ মডেলের এয়ারক্রাফট দেশে পৌঁছেছে। এগুলোতে মোট আসন সংখ্যা ৭০টি। এবছর একই মডেলের আরও দুটি এয়ারক্রাফট যুক্ত হবে তাদের বহরে। ২০২৩ সালে আরও ৬টি এয়ারক্রাফট এনে ১০টির বহর তৈরি করবে এয়ার অ্যাস্ট্রা।

দুই এয়ারক্রাফট দিয়ে প্রথমে ঢাকা-কক্সবাজার-ঢাকা রুটে দৈনিক ৩টি ও ঢাকা-চট্টগ্রাম-ঢাকা রুটে ২টি ফ্লাইট পরিচালনা করবে এয়ার অ্যাস্ট্রা। পর্যায়ক্রমে বরিশাল ছাড়া দেশের সব অভ্যন্তরীণ রুটেই ফ্লাইট পরিচালনা করবে বিমান সংস্থাটি।

ঢাকা থেকে কক্সবাজারের ওয়ানওয়ে সর্বনিম্ন ভাড়া নির্ধারণ করা হয়েছে ৪ হাজার ৭৯৯ টাকা এবং ঢাকা থেকে চট্টগ্রামের ওয়ান ওয়ে সর্বনিম্ন ভাড়া নির্ধারণ করা হয়েছে ৩ হাজার ৬৯৪ টাকা। দেশের আকাশপথকে রঙিন করে তোলার অঙ্গীকার ব্যক্ত করেছে এয়ার অ্যাস্ট্রা।

 

 

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top