• ** জাতীয় ** আমরা জীবাশ্ম জ্বালানির ব্যবহার হ্রাস করেছি : শেখ হাসিনা ** আবারও তিন দিনের ‘হিট অ্যালার্ট’ জারি ** চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে দুই নারীর মৃত্যু ** ইউআইইউ ক্যাম্পাসে ‘কৃত্রিম বৃষ্টি’ নিয়ে তোলপাড় সারাদেশ ** সিলেটে মসজিদে যাওয়ার পথে বজ্রপাতে ইমামের মৃত্যু ** নরসিংদীতে হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ** সব ধরনের সংবাদ জানতে ভিজিট করুন : https://www.newsflash71.com ** সব ধরনের ভিডিও দেখতে ভিজিট করুন : youtube.com/newsflash71 ** লাইক দিন নিউজফ্ল্যাশের ফেসবুক পেইজে : fb/newsflash71bd **


বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২২ জন

গুলিস্তানে ক্ষতিগ্রস্ত ভবনে আর কোনো ভিকটিম নেই

রাজিউর রাহমান | প্রকাশিত: ১০ মার্চ ২০২৩, ০১:২২

গুলিস্তানে বিস্ফোরণ

রাজধানীর গুলিস্তানে বিআরটিসি বাস কাউন্টারের পাশে সিদ্দিকবাজারে বিস্ফোরণের ঘটনায় ক্ষতিগ্রস্ত ভবনে আর কোনো ভিকটিম নেই বলে নিশ্চিত হয়েছে ফায়ার সার্ভিস। বৃহস্পতিবার দুপুরে ফায়ার সার্ভিসের ঢাকা সহকারী পরিচালক আক্তারুজ্জামান বলেন, ভবনে আর কোনো ভিকটিম নেই বলে নিশ্চিত হওয়া গেছে। উদ্ধার অভিযান চলবে কি না সে বিষয়ে ফায়ার সার্ভিসের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

এরআগে, বিস্ফোরণের ঘটনায় নিখোঁজ মেহেদী হাসান স্বপনের মরদেহ উদ্ধার করা হয়। বৃহস্পতিবার বেলা ১২টার দিকে ক্ষতিগ্রস্ত ভবনটির বেজমেন্ট থেকে তার অর্ধগলিত মরদেহ উদ্ধার করা হয়। এরপর সোয়া ১২টার দিকে তার মরদেহটি বিধ্বস্ত ভবন থেকে বের করে আনা হয়। স্বপনের বড় ভাই তানভীর হাসান সোহাগ তার মরদেহ শনাক্ত করেন। স্বপন ওই ভবনের বেজমেন্টে অবস্থিত বাংলাদেশ স্যানিটারির ম্যানেজার হিসেবে কর্মরত ছিলেন।

আক্তারুজ্জামান বলেন, গতকাল দুটি লাশ পাওয়া গিয়েছিল। সকাল থেকে উদ্ধার অভিযান শুরু হয়। নিখোঁজ মেহেদী হাসান স্বপনের মরদেহ পাওয়া যায়। পরে স্বজনরা তার মরদেহ শনাক্ত করেন। ভেতরে আর কোনো মরদেহ নেই।

এরআগে, আজ সকাল থেকে রাজধানীর গুলিস্তানে বিআরটিসি কাউন্টারের পাশে সিদ্দিকবাজারে বিস্ফোরণের ঘটনায় ক্ষতিগ্রস্ত ভবনে তৃতীয় দিনের মতো উদ্ধার অভিযান শুরু হয়। মূলত মেহেদী হাসান স্বপনের সন্ধানেই তৃতীয় দিনের উদ্ধার অভিযান শুরু করা হয় বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। স্বপনের স্বজনরা দাবি করেছিলেন, ভবনের নিচে তার মরদেহ পাওয়া যেতে পারে।

মঙ্গলবার (৭ মার্চ) বিকেল পৌনে পাঁচটার দিকে গুলিস্তানে বিআরটিসির বাস কাউন্টারের কাছে সিদ্দিকবাজারে ভয়াবহ বিস্ফোরণ ঘটে। এতে পাশাপাশি দুটি বহুতল ভবন ক্ষতিগ্রস্ত হয়। একটি ভবন সাততলা, আরেকটি ভবন পাঁচতলা। এর মধ্যে সাততলা ভবনের বেজমেন্ট, প্রথম ও দ্বিতীয় তলা বিধ্বস্ত হয়েছে। আর পাঁচতলা ভবনের নিচতলাও বিধ্বস্ত হয়েছে।

এদিকে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বিস্ফোরণের ভয়াবহতা এত বেশি ছিল যে মুহূর্তেই স্তব্ধ হয়ে যায় পুরো এলাকা। দেয়াল ভেঙে এসে পড়ে রাস্তায়। বহু মানুষ উড়ে এসে রাস্তায় পড়েছেন। সড়কে থাকা বহু গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্ষতিগ্রস্ত হয়েছে পার্শ্ববর্তী ভবনগুলোও। ভেঙে পড়েছে অনেক ভবনের কাঁচ। বাসযাত্রী থেকে শুরু করে পথচারী পর্যন্ত আশেপাশে থাকা সবাই হতাহত হয়েছেন।

 

 




পাঠকের মন্তব্য

মন্তব্য পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Top